মসজিদের জায়গা দখলের অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে এলাকাবাসীর ঝাড়ু মিছিল

fec-image

কক্সবাজারের পেকুয়ায় মসজিদের জায়গা দখল চেষ্টার অভিযোগ তুলে রাজাখালী ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য হোছাইন শহীদ সাইফুল্লাহের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে রাজাখালী ৮নং ওয়ার্ডের নতুন ঘোনা ভোলার গোদা স্টেশনে এই প্রতিবাদ সভা ও ঝাডু মিছিল অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় স্থানীয়রা জানায়, রাজাখালী নতুন ঘোনা ভোলার গোদার পাড় বায়তুল মামুর জামে মসজিদের সাথে লাগোয়া উত্তর পার্শে পানি উন্নয়ন বোর্ডের খাস অন্তর্ভুক্ত দেড় একর জমি ১৯৭৪ সালে এই মসজিদ প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে মসজিদের দখলে ছিল। ওই জায়গা ইজারা দিয়ে (খাজনা) সেই টাকা দিয়ে মসজিদের ইমামের বেতন ও মসজিদের উন্নয়ন কর্মকাণ্ড চালানো হয়।

মঙ্গলবার মসজিদ কমিটি ওই জায়গার সাইট ভরাট করতে গেলে স্থানীয় ইউপি মেম্বার হোছাইন সাইফুল্লাহ তাঁর নিজের ক্রয়কৃত বলে দাবি করে মসজিদ কর্তৃক নির্মিত দোকান ঘরের ভাড়া দাবি করে। এই ঘটনায় মুসল্লী ও এলাকাবাসী মিলে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে।

এসময় বক্তারা ইউপি সদস্য সাইফুল্লাহকে জবরদখলকারী দাবি করে, ওই জায়গা দীর্ঘ ৪০ বছর থেকে মসজিদের দখলে ছিল। সাইফুল্লাহ ক্ষমতার অপব্যবহার করে মসজিদের জায়গা দখল করার চেষ্টা করেন। মসজিদের জায়গা দখল মুক্ত করার জন্য সরকারের উচ্চ মহলের সহযোগিতা কামনা করেন তারা।

এসময় মসজিদ কমিটির সভাপতি মাহামুদুল করিম,ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর, মসজিদ পরিচালনা কমিটির সদস্য হাজ্বী আব্দুল মালেক, সদস্য সালাহ উদ্দীন রানা, সদস্য মৌলানা জাহাঙ্গীর আলম, দোকানের সওদাগর আলী হোছাইন, মুসল্লী দেলোয়ার হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে রাজাখালী ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য হোছাইন শহীদ সাইফুল্লাহ বলেন, আমি কোন জায়গা দখল করিনি এবং চেষ্টা ও করিনি। এটি খতিয়ান ভুক্ত আমার কেনা জায়গা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

আরও পড়ুন