মাটিরাঙ্গায় কাঙ্খিত ফলাফল অর্জিত হয়নি

fec-image

সদ্য ঘোষিত এইচএসসি পরীক্ষার ফলাফলে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় কাঙ্খিত ফলাফল অর্জিত হয়নি বলে মনে করছেন অভিভাবক মহল। তাদের মতে সারাদেশের তুলনায় ফলাফলে পিছিয়ে আছে মাটিরাঙ্গা। দীর্ঘদিন ধরে জিপিএ-৫ এর খরা কাটাতে পারছেনা মাটিরাঙ্গার এ মাদার শিক্ষা প্রতিষ্ঠানটি। জিপিএ-৫ না পাওয়ার হতাশা যেন ঘিরে ধরেছে শিক্ষক-শিক্ষার্থী আর অভিভাবকদের।

সদ্য ঘোষিত ফলাফলে মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজে বিজ্ঞান বিভাগে ৬৯ জনে ৬১জন, মানবিক বিভাগে ৪২৫ জনে ২০১জন ও ব্যাবসায় শিক্ষা বিভাগে ১৪৪ জনে ৯৪জন শিক্ষার্থী পাশ করেছে। এ কলেজের গড় পাশের হার ৫৫.৭৯ শতাংশ। অন্যদিকে উপজেলার তবলছড়ি গ্রীণহিল কলেজে মানবিকে ১৪২ জনে ৯৮ জন ও ব্যাবসায় শিক্ষা বিভাগে ৮০ জনে ৭৬ জন শিক্ষার্থী পাশ করেছে। এ কলেজের গড় পাশের গড় পাশের হার ৭৮.৩৭ শতাংশ।

এদিকে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার ১৪ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১১ জন। তাদের গড় পাশের হার ৭৮.৫৭ শতাংশ। অন্যদিকে তবলছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় ২৯ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২০ জন। তাদের গড় পাশের হার ৬৮.৯৬ শতাংশ।

এদিকে এ ফলাফলে সন্তোষ প্রকাশ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজে গভর্নিং বডির সভাপতি বিভীষণ কান্তি দাশ এবারের ফলাফলকে হতাশাজনক না বলে উৎসাহিত করার আহ্বান জানিয়ে ভবিষ্যতে আরো ভালো ফলাফল অর্জনে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহলের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + sixteen =

আরও পড়ুন