মানিকছড়িতে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন

fec-image

৮ মে রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস। বিশ্বনন্দিত এই মানবিক সংগঠনের প্রতিষ্ঠাতা জীন হেনরি ডুনান্ট ডুনান্টের ১৯৪ তম জন্ম দিনে এ বছর যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ির মানিকছড়িতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণে দিবসটি উদযাপন করা হয়েছে।

রোববার (৮ মে) সকাল সাড়ে ৯টায় উপজেলা অডিটরিয়াম চত্বরে জাতীয় ও আর্ন্তজাতিক রেড ক্রস পতাকা উত্তোলন শেষে অতিথি ও মানবসেবীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

যুব রেড ক্রিসেন্টের জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান মো. আবু জাফরের সঞ্চালনায় ও সাবেক দলনেতা মো. আশরাফুল আলমের স্বাগত বক্তব্যে এবং যুব রেড ক্রিসেন্টের দলনেতা থোয়াইঅংপ্রু মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য ও আ’লীগ সাধারণ সম্পাদক মো.মাঈন উদ্দীন, ১নম্বর মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অজিত কুমার নাথ, সহকারী শিক্ষক সন্তোষ কুমার নাথ, আ’লীগ নেতা মো. জাহেদুল আলম মাসুদ, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য আবদুল মান্নান, উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সভাপতি ও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য অমর কান্তি দত্ত, সাধারণ সম্পাদক মো. রমজান আলী, প্রভাষক মো. মনির হোসেন, ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয় প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বলেন, বিশ্ব মানবের সেবাব্রতী হিসেবে আর্ন্তজাতিক রেড ক্রসের অনুসারী রেড ক্রিসেন্ট দেশে মানবিক সেবায় অগ্রণী ভূমিকা রাখছে। যুব রেড ক্রিসেন্টের যুবরা বৈশ্বিক মহামারি করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে তৃণমূলে যে মানবিক সেবা দিয়েছে তা সত্যি প্রসংশীয় এবং নতুন প্রজন্মদের জন্য অনুকরণীয়। আমরা এই মানবসেবীদের পাশে আছি এবং থাকব।

অনুষ্ঠান শেষে বিগত সময়ে মানবসেবায় অবদান রাখা ১৬ জন যুবকে সন্মাননা ক্রেস্ট ও দিবসে আয়োজিত চিত্রাংকণে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক, দিবস, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 13 =

আরও পড়ুন