মানিকছড়িতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

fec-image

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার ৪৪তম শাহাদাত বার্ষিকীতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা পরিষদ দিবসটি স্মরণে কোরআন খতম, মিলাদ, প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার ও যুব ঋণ বিতরণের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছেন।

সকাল সাড়ে ৬টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করেন দলীয় নেতাকর্মীরা। এরপর জাতীয় ও কালো পতাকা উত্তোলন শেষে দলীয় অফিসে শুরু হয় কোরআন খতম ও মিলাদ মাহফিল।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক , ম্রাগ্য মারমা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা মো. শফিকুর রহমান ফারুকসহ আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা কর্মসূচিতে অংশগ্রহণ করেন। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় সকলে অংশগ্রহণ করেন।

সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্বর থেকে ছাত্র-ছাত্রী, সুধীজন ও প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া আফরোজ, অফিসার ইনচার্জ আমির হোসেন, ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরানীসহ সকল কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা টাউন সংলগ্ন শহীদ মিনারে বঙ্গবন্ধু’র অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন সংশ্লিষ্ঠরা। এর পর টাউন হলে অনুষ্টিত হয় আলোচনা সভা, পুরস্কার ও যুব ঋণ কার্যক্রম।

সভা শেষে ছাত্র-ছাত্রীদের নিয়ে অনুষ্ঠিত চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও যুব উন্নয়ন অধিদপ্তরের সৌজন্য ৮ জন যুবক-যুবতীর মাঝে ৩ লক্ষ ২০ হাজার টাকার যুব ঋণ বিতরণ করেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ইতিহাসের নাম: ব্রিগে. জেনারেল সাজেদুল ইসলাম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 19 =

আরও পড়ুন