বান্দরবানে যথাযােগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

fec-image

যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর ৪৭তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শােক দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার (১৫ আগস্ট) সকাল বান্দরবান জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তালন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং এমপিসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

পরে জেলা শহরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে পুষ্পস্তবক অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশসিং এমপি। এরপর সারিবদ্ধভাব যথাক্রম পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, জেলা আওয়ামী লীগের নেতাকর্মী, সরকারি বেসরকারি কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।

এসময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মােহাম্মদ ইসলাম বেবী, জেলা আওয়ামীলীগের যুগ সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, মােজাম্মেল হক বাহাদুর, ক্যসাপ্রু, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, জেলা যুবলীগের আহবায়ক কেলুমং, কেন্দ্রীয় ছাত্র লীগের-ধর্ম বিষয়ক সম্পাদক উসিংহাই রবিন বাহাদুর, জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সােহাগ, সাধারণ সম্পাদক জনি সুশীল সহ সহযােগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় শােক দিবস উপলক্ষে বাংলাদশ আওয়ামীলীগ বান্দরবান জেলা শাখার উদ্যাগে জেলা আওয়ামীলীগর কার্যালয়ে কােরআন খানি, দােয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অন্যদিকে দিবসটি উপলক্ষে বান্দরবানে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনাসহ আলাচনাসভা ও নানান কর্মসূচি উদযাপন করেছে জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসন।

পরে সকাল ১০টায় ইতিহাসের মহানায়ক ও জাতির পিতা বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শােক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের আয়াজনে স্থানীয় রাজার মাঠ থেকে একটি শােক র্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গণভােজে অংশ নেয় নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন