মানিকছড়িতে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মামলা ও জরিমানা

fec-image

 মহামারী করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। গত ২ সপ্তাহে মানিকছড়ি উপজেলা প্রশাসন হাঁট-বাজার ও লোকালয়ে অভিযান চালিয়ে সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ মূলে ২ শত ৮০টি মামলায় অর্ধলক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারের কঠোর অবস্থান ঘোষণার পর গত ১৭ নভেম্বর থেকে মানিকছড়ির জনপদ হাঁট-বাজার ও লোকালয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ ও সহকারী কমিশনার(ভূমি) রিফাত আসমা পৃথক পৃথক অভিযানে ৩০ নভেম্বর পর্যন্ত মোট ২ শত ৮০টি মামলায় ৫৩ হাজার ৯শত ৫০টাকা জরিমানা আদায় করেছে।

প্রশাসনের কঠোরতা স্বত্ত্বেও এখনো পর্যন্ত এখানকার জনপদে ৫০% মানুষ স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারে সচেতন হচ্ছে না। যার কারণে প্রশাসন প্রতিনিয়ত অভিযান পরিচালনা অব্যাহত রেখেছেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ বলেন, দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। অথচ লোকজনের মাঝে করোনার ভয় কাজ করছে না। অনেক জ্ঞানী, শিক্ষিত ও সচেতন ব্যক্তিবর্গরাও মাস্ক ব্যবহারে অনিহা দেখাচ্ছে। যার ফলে জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সংক্রমণ রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ মূলে আমাদের অভিযান চলমান রয়েছে এবং থাকবে। সবাইকে করোনা মহামারী থেকে নিজেকে এবং অন্যকে বাঁচাতে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের বিকল্প নেই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

আরও পড়ুন