মুজিববর্ষকে সামনে রেখে পৌর কর্তৃপক্ষকে উন্নয়নে মনযোগীর আহ্বান

fec-image

সকলের সম্মিলিত প্রচেষ্টায় ঝাঁকজমকপুর্ণভাবে জন্মশতবার্ষিকী পালন করতে হবে। মুজিববর্ষকে সামনে রেখে পৌর কর্তৃপক্ষ দৃশ্যমান উন্নয়নে মনযোগী হত হবে।

মঙ্গলবার (১৭ মার্চ ) বেলা সাড়ে ১১টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মাটিরাঙ্গা পৌরসভা কার্যালয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গরীব ও দু:স্থ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ এবং হতদরিদ্র পরিবারের মাঝে অনুদান বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এসব কথা বলেন।

পৌরসভার প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মানের উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরো বলেন, এসব উদ্যোগ আরো আগে নিলে ভালো হতো। তিনি মাটিরাঙ্গা পৌরসভায় দৃশ্যমান উন্নয়ন কর্মকাণ্ড নেই উল্লেখ করে বলেন, এখানে উন্নয়ন থেমে নেই।

মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক‘র সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক মো. আলাউদ্দিন লিটন এবং মাটিরাঙ্গা পৌরসভার সচিব অনিল বিকাশ ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো.সামছুল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতোনা উল্লেখ করে বলেন, পাকিস্তানের শোষকদের কাছ থেকে নিরীহ বাঙ্গালিদের রক্ষা করতে ও তাদের অধিকার আদায়ে ১৯৭১ সালে বঙ্গবন্ধু দিয়েছিলেন মহান স্বাধীনতার ডাক দেন। সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই এদেশ স্বাধীন হয়েছিল। পাকিস্তানী সেনাবাহিনীর নৃশংস হত্যাযজ্ঞ ও যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে খবু অল্প সময়ে ঘুরে দাঁড় করিয়েছিলেন তিনি।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. এমরান হোসেন, মোহাম্মদ আলী, মোহাম্মদ মোস্তফা, মো. শহিদুল ইসলাম সোহাগ, মো, সোহেল রানা, মো. আলী হায়দার শিপন, জয়নব বিবি ও মনোয়ারা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জন্মশতবার্ষিকী, মাটিরাঙ্গা, মুজিববর্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন