রাঙামাটিতে আরাকান আর্মির নেতাসহ সহযোগিদের জামিন না মঞ্জুর

Rangamati Armi kriminal Arest pic 1

স্টাফ রিপোর্টার:

রাঙামাটিতে আটক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির নেতাসহ তিন আসামির জামিন ফের না মঞ্জুর করেছে আদালত।

বুধবার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসিনের আদালত ওই আসামিদের জামিন আবেদন না মঞ্জুর করে ৪ জনকেই ফের জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন। আগামী ০৩ ফেব্রুয়ারি মামলার পরবর্তী দিন ধার্য্য করা হয়েছে।

আসামিরা হলেন, আরাকান আর্মির নেতা ডা. রেনিন সুয়ে মারমা (৪০), তার সহযোগী অংনু ইয়ান রাখাইন (৩৫), দু’সদস্য মং সু অং মারমা (৩৯), ও জো সো অং মারমা (৪২)।

রাঙামাটি আদালতের পুলিশ পরিদর্শক মোমিনুল ইসলাম জানান, রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামি পক্ষের আইনজীবী ৩টি মামলায় ডা. রেনিন সুয়ে ও অংনু ইয়ান রাখাইনসহ দুই কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমার জামিনের আবেদন করেন। কিন্তু আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে আবারও কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে কড়া পুলিশ নিরাপত্তায় আদালতে হাজির করা হয় আরাকান আর্মির নেতা ও তার সহযোগিদের। আদালতে সংক্ষিপ্ত শুনানি শেষে তাদের আবারও পুলিশের নিরাপত্তায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, গত ২৬ আগস্ট রাতে রাজস্থলীর কলেজ পাড়া থেকে একটি বিলাশ বহুল পাকা ভবনে অভিযান চালিয়ে আরাকান আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইনকে এবং পরদিন বাড়ির সদস্যকে যৌথ বাহিনী আটক করে।

ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলাম পুর থেকে আটক করা হয়া পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ডা. রেনিনকে। আটক চারজনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ, বিদেশি মূদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 16 =

আরও পড়ুন