রাঙামাটিতে নিরাপত্তা চেয়ে সংখ্যালঘু এক অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

fec-image

রাঙামাটি শহরের ঝুল্লুক্যা পাহাড়ের সংখ্যালঘু এক বৌদ্ধ পরিবার ন্যায় বিচার ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে।

শুক্রবার (১৩ মে) সকালে শহরের স্থানীয় এক রেস্তোরাঁয় ভুক্তভোগী পরিবারের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের পক্ষে রকি কর্মকার।

এ সময় লিখিত বক্তব্যে বলা হয়, নিজেদের পৈতৃক ভিটা বাড়ি থেকে উচ্ছেদ করে এলাকা ছাড়া করার জন্য গত ২৫ এপ্রিল হঠাৎ হত্যার উদ্দেশ্যে এলাকার চিহিৃত ভূমিদস্যু ও সন্ত্রাসী মো. রুবেল, মো. হাশেম ও অসীম বড়ৃয়াসহ দলবল হামলা চালায়। এ হামলায় গুরুতর আহত হয় তাদের পরিবারের সদস্যরা, একই সাথে গর্ভবতী রিপা বড়ুয়ার ভ্রুণ নষ্ট হয় বলে দাবি করা হয়।

আহতরা দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ ঘটনায় মামলা দায়ের করলে আসামি মো. রুবেল গ্রেপ্তার হয়। এর জেরে রুবেলের মামা মাছ ব্যবসায়ী মো. কবির সওদাগরসহ প্রভাশালীরা বারবার মামলা তুলে নেয়ার জন্য চাপ দিচ্ছে। পাশাপাশি মামলা তুলে না নিলে নারী নির্যাতনসহ প্রাণনাশের হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে আবু বড়ুয়া অভিযোগ করে বলেন, মাছ ব্যবসায়ী কবির সওদাগর এলাকার প্রভাবশালী লোক। তিনি নানাভাবে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছেন, অন্যথায় পাহাড়ি সন্ত্রাসীদের দিয়ে হত্যার হুমকি দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে ন্যায় বিচার ও নিরাপত্তার দাবি জানান।

এ বিষয়ে রুবেলের মামা মাছ ব্যবসায়ী মো. কবীর সওদাগর পুরো বিষয়টির অস্বীকার করেন। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য রিপা বড়ৃয়া, রুনু বড়ুয়া, চুমকি বড়ুয়া, সুনীল বড়ুয়া, আবু বড়ুয়া ও নয়ন বড়ুয়া উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটি, সংখ্যালঘু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three − three =

আরও পড়ুন