রাঙামাটিতে বঙ্গবন্ধু প্রাণী সম্পদ কর্মকর্তা এসোসিয়েশনের জেলা সম্মেলন

fec-image

রাঙামাটিতে বঙ্গবন্ধু উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা এসোসিয়েশনের জেলা সম্মেলন  অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) সকালে স্থানীয় একটি রেস্তোরায় উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তাবৃন্দদের আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রীতিরেশ দেওয়ান।

সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পাহাড়ের প্রাণী সম্পদ খাতের উন্নয়নে উদ্ভাবিত প্রযুক্তিগত জ্ঞান মাঠ পর্যায়ে সম্প্রসারণের ক্ষেত্রে উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যে কারণে রাঙামাটি পার্বত্য জেলার প্রাণী সম্পদ খাত অত্যন্ত সমৃদ্ধ হয়েছে। এ প্রাণী সম্পদ খাতকে আরো সম্প্রসারনের ক্ষেত্রে নবগঠিত বঙ্গবন্ধু উপ-সহকারী প্রাণী সম্পদ এসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাবে।

সম্মেলন বঙ্গবন্ধু উপ-সহকারী প্রাণী সম্পদ এসোসিয়েশনের জেলা সভাপতি কুঞ্জ বিহারি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সন্মেলনে জেলা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা চন্দন দে, উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা রতন কুমার দে, চিংহ্লাউ মারমা, সুশীল চাকমা, দীপালি চাকমা, কর্ণরাজ খীসা,মানিক বড়ুয়া ও রতন কান্তি নাথ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তাদের পেশাগত উন্নয়নের স্বার্থে ১০ গ্রেড বাস্তবায়ন অর্গানোগ্রামে প্রমোশন পদ যুক্তকরণ ও নিয়োগ বিধি সংশোধনের জন্য জোর দাবি জানান।

এর আগে এসোসিয়েশন এর বাষির্ক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় জেলা সম্পাদক উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা চন্দন দে বার্ষিক রিপোর্ট ও অর্থ সম্পাদক উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা সুদীপ দেওযানজি আয়ব্যয় হিসাব পেশ করেন।
পরে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ২২ সদস্যের বঙ্গবন্ধু উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা এসোসিয়েশন রাঙামাটি জেলা নামে নতুন কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 8 =

আরও পড়ুন