রাঙামাটিতে বিনামূল্যে টিকিট না দেয়ায় ২ পর্যটনকর্মী আহত

fec-image

রাঙ্গামাটিতে পর্যটক সেজে কিছু দুর্বত্ত স্থানীয় দুই পর্যটন কর্মীকে পিটিয়ে গুরুতর আহত করেছে। শুক্রবার বিকালে জেলার বরকল উপজেলার শিলারধাক এলাকায় এ ঘটনা ঘটে আহতরা হলেন- ছালেহ ছিদ্দিক শফি (২৮) ও শুভ প্রিয় দেওয়ান (২৭)।

জানা গেছে, ওই এলাকায় পাহাড়ি ঝরনা ঘিরে গড়ে ওঠা পর্যটন স্পটের মালিক জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) সিএইটডিএফ প্রকল্পের কর্মকর্তা প্রসেনজিৎ চাকমা। তার কর্মচারি হিসেবে কাজ করছিলেন ছালেহ ছিদ্দিক শফি ও শুভ প্রিয় দেওয়ান।

একটি ইঞ্জিনবোটযোগে পর্যটক বেশে সেখানে আসে ২০-২২ জনের একদল দুর্বৃত্ত। তারা বিনামূল্যে টিকিট দাবি করে। বিনা টাকায় টিকিট দিতে অস্বীকৃতি জানালে ওই দুইজনের ওপর অতর্কিত হামলা চালায় তারা। এ সময় তাদের রড ও ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন ছালেহ ছিদ্দিক ও শুভপ্রিয়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় দুইজনকে উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করান।

তাৎক্ষণিক হামলাকারীদের চিহ্নিত করা না গেলেও আহত শুভপ্রিয় চাকমা বলেন, পর্যটক বেশে ২০-২২ জনের দুর্বৃত্ত গিয়ে বিনা মূল্যে টিকিট চায়। আমরা টাকা লাগবে বললে কোনো কিছু বুঝে ওঠার আগেই আমাদের রড ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে।

বরকলের সুবলং পুলিশ ফাঁড়ির কর্তব্যরত কর্মকর্তা মনিরুজ্জামান জানিয়েছেন, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে, কিন্তু তার আগেই দুর্বৃত্তরা ঘটনাস্থল ছেড়ে গেছে। সেই সঙ্গে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেন বলে জানান স্থানীয়রা।

রাঙ্গামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর হাজেদুল হক রনি বলেন, ঘটনার বিস্তারিত জানা নেই। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতিসংঘ, পর্যটন, পাহাড়ি ঝরনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + seventeen =

আরও পড়ুন