রাঙামাটিতে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আসামির ১০ বছর কারাদণ্ড

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলায় এক স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে শরৎ ওরফে সুরন তঞ্চঙ্গ্যা নামের (৪৩) এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং অনাদায়ে তিন লাখ টাকা জরিমানা প্রদান করেছে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) আদালতের এজলাসে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন- নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন।

এসময় আদালত জরিমানার অর্থ রায় ঘোষণার দিন থেকে ৯০দিনের মধ্যে ভিকটিম ও তার পিতা-মাতাকে প্রদানের নির্দেশনা প্রদান করেন।

ধর্ষণ চেষ্টা মামলায় সর্বোচ্চ শাস্তির রায় ঘোষণার সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম ও বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুস্মিতা চাকমা এবং আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোখতার আহম্মদ, অ্যাডভোকেট হারুনুর রশিদ আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে বাদী ও রাষ্ট্রপক্ষ সন্তুষ্টি প্রকাশ করলেও আসামিপক্ষ ন্যায় বিচার প্রার্থনায় উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছে।

মামলার এজাহার থেকে জানা গেছে, কাপ্তাই উপজেলার ওয়াগ্যা ইউনিয়নের সাপছড়ি গ্রামে স্থানীয় এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়তেন ভিকটিম। গত ২০২১ সালের ১২ অক্টোবর সকালে ওই ছাত্রী প্রাইভেট পড়া শেষে নিজ বাড়ি ফেরার সময় পথে মধ্যে দেবাছড়া এলাকায় অবস্থানরত শরৎ ওরফে সুমন তঞ্চঙ্গ্যা ওই ছাত্রীকে ধর্ষণের উদ্দেশ্যে হেনস্থা করে। এরপর ওই ছাত্রীর আত্মচিৎকারে আশেপাশের মানুষ ছুটে আসলে আসামি পালিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে ১৩ অক্টোবর ২০২১ সালে কাপ্তাই থানায় শরৎ ওরফে সুমন তঞ্চঙ্গ্যার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (৪) ধারায় অভিযোগপত্র দাখিল করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কারাদণ্ড, ধর্ষণ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন