রাঙামাটির নানিয়ারচরে সাবেক ইউপি চেয়ারম্যান পঞ্চানন চাকমাকে অপহরণের অভিযোগ

অপহরণ

স্টাফ রিপোর্টার:
রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলা সদরে এক সাবেক ইউপি চেয়ারম্যানকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অপহৃত পঞ্চানন চাকমা নানিয়ারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। তার পরিবার অপহরণের বিষয়টি নিশ্চিত করে।

অপহৃতের পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকাল ১০টার দিকে ব্যক্তিগত কাজে সাপমারা নামে পাশের গ্রামবাসী ইউপি মেম্বার প্রভাত চাকমার বাড়িতে যান পঞ্চানন চাকমা। তিনি দুপুরের দিকে বাড়ি ফেরার কথা থাকলেও রাতেও ফেরেননি। পরে অনেক খোঁজ-খবর নিয়ে পরিবারের লোকজন জানতে পারে পঞ্চানন চাকমাকে দুর্বৃত্তরা অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে।

এ ব্যাপারে ফোনে যোগাযোগ করা হলে পঞ্চানন চাকমার পরিবারের লোকজন জানান, রোববার সকাল ১০টার দিকে সাপমারা গ্রামে যান তিনি। দুপুরে বাড়ি ফেরার কথা থাকলেও রাতেও ফেরেননি। পরে ওখান থেকে একদল দুর্বত্ত অপহরণ করে নিয়ে গেছে বলে জানতে পেরে স্থানীয় জনপ্রতিনিধিদেরকে বিষয়টি জানিয়েছি। তবে কী কারণে তাকে অপহরণ করা হয়েছে তা জানা নেই।

নানিয়ারচরের ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর জীবন চাকমা বলেন, পঞ্চানন চাকমাকে অপহরণ করা হয়েছে বলে তার পরিবার জানিয়েছে। বিষয়টি নিয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

নানিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাহবুববুল আলম বলেন, পঞ্চানন চাকমাকে অপহরণ করা হয়েছে বলে শুনেছি। তবে বিষয়টি নিয়ে এখনও থানায় কেউ লিখিত কোনো অভিযোগ করেনি।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, থানায় অভিযোগ না করে অপহৃত পঞ্চাননের পরিবার অপহরণকারীদের সাথে আপোষের চেষ্টা করছে।

এদিকে এ অপহরণের জন্য ইউপিডিএফকে দায়ী করা হলেও সংগঠনটির পক্ষে অভিযোগ অস্বীকার করে শীর্ষ স্থানীয় নেতা মাইকেল চাকমা বলেন, বিষয়টি নিয়ে কিছুই জানা নেই তার। ইউপিডিএফ সম্পূর্ণ গণতান্ত্রিক সংগঠন। এ ধরনের কোনো ঘটনায় তাদের কেউ জড়িত থাকার অভিযোগ প্রশ্নই আসে না। এমন অভিযোগ ইউপিডিএফের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক নাটক বলেও মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 16 =

আরও পড়ুন