রাঙামাটি বীরশ্রেষ্ঠ রউফ’র ভাস্কর্যে পিসিসিপি’র শ্রদ্ধা

fec-image

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর ভাস্কর্যে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটির পক্ষ হতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বুধবার (২০ এপ্রিল) দুপুরে জেলা সদরের সাপছড়ি ইউনিয়নের মানিকছড়ি এলাকার রাঙামাটি শহরের প্রবেশ মুখে এ শ্রদ্ধা নিবেদন জানানো হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. হাবিব আজম ও প্রচার সম্পাদক মো. তাজুল ইসলাম তাজ এর নেতৃত্বে পিসিসিপি’র নেতাকর্মীরা শ্রদ্ধা জানায়। এসময় উপস্থিত ছিলেন কলেজ শাখার নেতা মো. মাঈনুদ্দীন, রাজু, শহীদুল, রাজ্জাক প্রমুখ।

শ্রদ্ধা নিবেদনের সময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) নেতাকর্মীরা জাতীয় পতাকা হাতে নিয়ে শপথ নেন বাংলাদেশের এক দশমাংশ পার্বত্য চট্টগ্রাম নিয়ে কুচক্রী মহলের ষড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে নিজের জীবন বিলিয়ে দিতে পিছপা হবেন না।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী একজন শহীদ মুক্তিযোদ্ধা। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে চরম সাহসিকতা আর অসামান্য বীরত্বের স্বীকৃতিস্বরূপ যে সাতজন বীরকে বাংলাদেশের সর্বোচ্চ সামরিক সম্মান “বীর শ্রেষ্ঠ” উপাধিতে ভূষিত করা হয় তিনি তাঁদের অন্যতম।

তিনি ১৯৬৩ সালের ৮ মে পূর্ব পাকিস্তান রাইফেলসে যোগদান করেন এবং মুক্তিযুদ্ধের সময়ে তিনি নিয়মিত পদাতিক সৈন্য হিসেবে কর্মরত ছিলেন। পার্বত্য চট্টগ্রামের বুড়িঘাট গ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ সমরে ১৯৭১ সালের ২০ এপ্রিল তিনি মর্টার শেলের আঘাতে শহীদ হন। তাঁকে রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে সমাহিত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − nine =

আরও পড়ুন