রাঙ্গামাটির নানিয়ারচরে ইউপিডিএফ এর ঘাঁটি ধ্বংস করেছে নিরাপত্তা বাহিনী

রাঙ্গামাটির নানিয়ারচরে যৌথ বাহিনী অভিযানে ইউপিডিএফ (মূলদল) এর অস্ত্রধারী সন্ত্রাসীদের ঘাঁটি সনাক্ত করে ধ্বংস করা হয়েছে।

রবিবার (১২ মে) দিবাগত রাত আনুমানিক ১০টায় নানিয়ারচর জোন সদর থেকে যৌথ বাহিনীর দুইটি দল গবাছড়ি এলাকায় একটি অভিযান পরিচালনা করেছে বলে বিশ্বস্ত সূত্র জানিয়েছে।

সূত্রটি জানায়, অভিযানকারী দল ওই এলাকায় তল্লাশী চালিয়ে ইউপিডিএফ (মূল দল) এর সন্ত্রাসীদের একটি অস্থায়ী ঘাঁটি খুঁজে পায়। অস্থায়ী ঘাঁটির পানি সরবরাহের লাইনের সূত্র ধরে অভিযান দল পাহাড়ের উপরে ওঠার সময় পাহাড়ের উপরে আলো দেখে সন্ত্রাসীদের উপস্থিতি নিশ্চিত করে এবং সন্ত্রাসীদেরকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। সন্ত্রাসী দলটি নিরাপত্তা বাহিনীর ক্ষিপ্রতায় ভীত সন্ত্রস্ত হয়ে স্থানটি থেকে দ্রুত পলায়ন করে। পরবর্তীতে অভিযান দল পাহাড়ের উপরে সন্ত্রাসীদের আরও একটি স্থায়ী ঘাঁটি খুঁজে পায়। ঘাঁটিতে পানি সরবরাহের সরঞ্জামাদি, রান্নার সরঞ্জামাদি, কম্বল, রন্ধনশালা, থাকার স্থান, বসার স্থান, জমায়েতের স্থান এবং বিভিন্ন ব্যবহার্য দ্রব্যসামগ্রী পাওয়া যায়। পাশাপাশি ঘাঁটিটিতে সন্ত্রাসীদের তৈরিকৃত কয়েকটি অসম্পূর্ণ মরিচা পাওয়া যায়।

যা থেকে বোঝা যায় যে, সন্ত্রাসীরা সেখানে অস্ত্রসহ নিয়মিতভাবে জমায়েত হয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের পরিকল্পনা করত।

খোঁজ নিয়ে জানা যায়, সন্ত্রাসীরা আশেপাশের বাড়ি এবং দোকান থেকে জোরপূর্বক চাঁদা আদায় করত। অভিযান দল ঘাঁটির সকল স্থাপনা এবং সরঞ্জামাদি অগ্নি সংযোগের মাধ্যমে ধ্বংস করে দেয় এবং সন্ত্রাসীদের পরবর্তী কার্যক্রম ব্যাহত করার জন্য সকল ব্যবস্থা গ্রহণ করে।

অভিযানে হতাহতের কোন তথ্য পাওয়া যায়নি বলেও সূত্রটি জানায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, ঘাঁটি, ধ্বংস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =

আরও পড়ুন