মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ফের ১১ রোহিঙ্গা উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে ফের মালয়েশিয়াগামী নারী ও কিশোরীসহ ১১ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১৩ মে) দিবাগত রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।  উদ্ধারকৃতরা সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো হয়েছিলেন।

টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. আনোয়ার হোসেন জানান, রাতে উপকূল এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া পাড়ি দিতে একদল লোক অবস্থান করছে।  এমন গোপন সংবাদে তিনিসহ পুলিশের একটি টিম বাহারছড়া বড় ডেইল এলাকার একটি বসতবাড়ির পার্শ্ববর্তী এলাকায় অভিযান চালায়।  এ সময় ১১ রোহিঙ্গা নারী ও কিশোরীকে উদ্ধার করা হয়।

তারা হলো- উখিয়া কুতুপালং ডি-ব্লকের নুর বেগম, শুকুরা খাতুন, সেতেরা, নুর ফাতেমা, কুতুপালংয়ের হামিদা খাতুন, ইয়াসমিন ফাতেমা, নুজুমা, জামতলীর মিনারা বেগম, কুসমিন, থাইংখালী সি-ব্লকের ছমিদা ও টেকনাফ মোচনী ক্যাম্পের জয়নাব বিবি।

সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ওই জায়গায় জড়ো হয়েছিলেন। উদ্ধার রোহিঙ্গারা মানবপাচার চক্রের খপ্পরে পড়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন।

তিনি বলেন, মানবপাচারকারী চক্র পুনরায় রোহিঙ্গাদের টার্গেট করে পাচারে সক্রিয় হওয়ার চেষ্টা করছে।  তাদেরকে ধরতে অভিযান চলছে। উদ্ধারকৃত রোহিঙ্গাদের পুলিশের তদন্ত কেন্দ্রে রাখা হয়েছে।  তাদের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সিন্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগে রবিবার রাতে টেকনাফ ও উখিয়ার উপকুলীয় এলাকা থেকে অভিযান চালিয়ে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ৩১ জন নারী-পুরুষ-শিশুকে আটক করা হয়।  এরা সকলেই মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্ধার, টেকনাফ, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন