কাপ্তাই হ্রদ ও চেঙ্গী নদী থেকে ২ জনের লাশ উদ্ধার

fec-image

রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদী থেকে দীপু চাকমা (২২) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। দীপু চাকমা উপজেলার বুড়িঘাট ইউনিয়নের গোলসাছড়ি গ্রামের শান্তি লাল চাকমার ছেলে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকালে এমন তথ্য নিশ্চিত করেন, নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন হালদার।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিনগত রাতে দীপু চাকমা মদ্য পান করে নানিয়ারচর বাজার থেকে নৌকাযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু সারারাত বাড়িতে না পৌছালে পরিবারের লোকজন বুধবার সকাল থেকে খোঁজাখুঁজি শুরু করে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ওইদিন সকালে নদী থেকে দীপু চাকমার মৃত দেহ উদ্ধার করে।

ওসি বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হবে।

অপরদিকে সকালে জেলা সদরের বালুখালী ইউনিয়নের আমতলী এলাকার কাপ্তাই হ্রদে শান্তি জীবন চাকমা (২০) নামের এক জেলে মাছ ধরতে নেমে হ্রদের পানিতে তলিয়ে যায়।

পরে অন্যান্য জেলেদের সংবাদের ভিত্তিতে রাঙামাটি ফায়ার সার্ভিসের ডুবুরি দল সারাদিন শান্তি জীবন চাকমাকে হ্রদের পানিতে খোঁজতে থাকে। অবশেষে বিকালে তাকে হ্রদ থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

জানা গেছে, শান্তি জীবন চাকমা রবি মোহন চাকমার নৌকার জেলে হিসেবে কাজ করতো। তার বাড়ি জেলা সদরের জীবতলী ইউনিয়নের বাকছড়ি এলাকায়।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্ধার, কাপ্তাই হ্রদ, চেঙ্গী নদী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন