রামুতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

fec-image

রামুতে পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি করায় ৭টি ব্যবসা প্রতিষ্ঠান ও ২ সদ্য প্রবাস ফেরত ব্যক্তিকে ১ লাখ ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শুক্রবার (২০ মার্চ) এসব অভিযান চালান।

জানা গেছে, বিশেষ গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। গোয়েন্দা সংস্থার একটি সূত্রে জানা গেছে, রামু ফকিরা বাজারের পেঁয়াজ ব্যবসায়ি ওসমানের ৬টি গুদাম রয়েছে। ওই ব্যবসায়ির কাছ থেকেই কক্সবাজার-রামুর অনেক খুচরা ব্যবসায়ি পেঁয়াজ ক্রয় করেন। কিন্তু তিনি কৃত্রিম সংকট সৃষ্টি করে পেঁয়াজ দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি করায় সর্বত্র পেঁয়াজ এর দাম বেড়ে যায়।

একারণে উপজেলা নির্বাহী অফিসার শুক্রবার দুপুরে বাজারের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ব্যবসায়ি ওসমানকে ১২ হাজার টাকা জরিমানা করেন। একই অভিযোগে বাজারের জসিম স্টোরের মালিক দীপক পালকে ১২ হাজার টাকা, মেসার্স সাদ ট্রেডার্স এর স্বত্ত্বাধিকারি মো. শহীদুল্লাহকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। পরে রামু চৌমুহনী স্টেশনে আরো দুটি দোকান মালিককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন। সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা রশিদনগর ইউনিয়নের পানিরছড়া মামুন মিয়ার বাজারে অভিযান চালান। অভিযানে বাজারের হোছাইন স্টোরকে ২০ হাজার টাকা এবং কাজল এন্ড ব্রাদার্স স্টোরের স্বত্ত্বাধিকারি কাজল কান্তি দে কে ১৫ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে রামু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সরওয়ার উদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়া ইউএনও প্রণয় চাকমা সকাল থেকে রাত পর্যন্ত রামুর বিভিন্ন সড়ক ও হাট-বাজারে নিজ গাড়ি ও হ্যান্ড মাইকযোগে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক, বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোযারেন্টাইনে থাকা এবং কৃত্রিম সংকট সৃষ্টি করে দ্রব্যমূল্য বৃদ্ধি না করার জন্য প্রচারনা চালান।

এদিকে বিকালে অভিযান চালিয়ে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ফুলনীরচর গ্রামের গোলাম আকবরের ছেলে সদ্য ওমান ফেরত মোহাম্মদ আরিফ উল্লাহকে ১০ হাজার টাকা এবং সন্ধ্যায় রামুর দক্ষিণ চাকমারকুল মিস্ত্রী পাড়া এলাকার মৃত নজির আহমদের ছেলে সদ্য মালয়েশিয়া থেকে আসার কলিম উল্লাহকে ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, জরিমানাসহ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 16 =

আরও পড়ুন