ইয়াবা, ফরমালিন ও পলথিনের নিরাপদ হাট রামুর গর্জনিয়া বাজার

রামুতে ১০ হাজার ইয়াবাসহ ২ ব্যবসায়ী আটক

fec-image

কক্সবাজার জেলার পূর্বাঞ্চলের পাহাড়ি এলাকার ঐতিহ্যবাহী গর্জনিয়া বাজারে মিয়ানমার থেকে আসা ইয়াবা, পলথিনসহ অবৈধ পণ্যের ব্যবসা চলছে জমজমাট। কিছুতেই থামানো যাচ্ছে না এ ব্যবসা। অসংখ্য ব্যবসায়ী কেউ পলথিন, কেউ ইয়াবা ট্যাবলেট কেউ বা ফরমালিনসহ অবৈধভাবে আসা মিয়ানমারের পণ্য বিক্রি হচ্ছে প্রকাশ্যে।

এ পরিস্থিতিতে শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে অভিযান চালিয়ে ২ ইয়াবা ব্যবসায়ীকে আটক করে কক্সবাজার মাদকদ্রব্য অধিদপ্তর । আটক হওয়া এ ২ জনই ব্যবসায়ী। এদের একজন পানের অপরজন সুপারী ব্যবসায়ী।

তাদের একজনের নাম মো. হারুন ( ৩১)। সে সুপারি ব্যবসায়ী। তার পিতার নাম নুরুল হক। অপর জন ছৈয়দ আলম ( ৩০)। পেশায় সে পান ব্যবসী । তার পিতার নাম নুর আহমদ। তাদের দু’জনের বাড়িই কচ্ছপিয়া ইউনিয়নেন শায়রা পাড়ায়। তারা দীর্ঘ দিন ধরে এ ব্যবসায় জড়িত বলে নিশ্চিত করেন মাদকদ্রব্য অধিদপ্তর, কক্সবাজার । তারা এদের কাছ থেকে ১০ হাজার ২ শত ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে বলেও জানান এ কর্মকর্তা। তবে তিনি তার নাম প্রকাশ না করতে রাজি হন নি।

এ দিকে গর্জনিয়া বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, এ বাজারের সুনাম ক্ষুণ্ণ করছে কিছু অসাধু ব্যবসায়ী। তারা এ বাজারে ইয়াবা, ফরমালিন ও পলথিনের নিরাপদ আস্তানা গড়ে তোলে। আর দিব্যি তা চালিয়ে যাচ্ছে। যার দৃষ্টান্ত ডিবির হাতে আটক দুই ব্যবসায়ী আটকের ঘটনা।

গর্জনিয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বলেন, তিনি ২জন ইয়াবা ব্যবসায়ী আটকের খবর শুনেছেন। তিনি এ সব বন্ধ চান। তবে তারা ওয়ান টাইম ব্যবসায়ী বলে শুনেছেন তিনি।

গর্জনিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এরশাদ উল্লাহ বলেন, তিনি জেনেছেন ২ জন ইয়াবা ব্যবসায়ীকে মাদকদ্রব্য অধিদপ্তরের গাড়ি নিয়ে এসে ধরে নিয়ে যান ।

প্রত্যক্ষদর্শী শামসুল আলম বলেন, এ দু’জনকে সুপারি গলি ও পশ্চিমের গলি থেকে আটক করে মাদকদ্রব্য অধিদপ্তরের লোকজন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, ব্যবসায়ী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন