রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে ২ দিনব্যাপী বিতর্ক কর্মশালা ও প্রতিযোগিতা সম্পন্ন

fec-image

রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে ২ দিনব্যাপী বিতর্ক কর্মশালা ও প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) দুপুরে বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বাঁকখালী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ কর্মশালা ও প্রতিযোগিতার আয়োজন করে কক্সবাজার ডিবেট স্কুল।

ইয়ুথ অর্গানাইজেশন ফর স্যোশাল এ্যাকশন (ইউসা), গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টার (জিইএলসি) ও বিটিএম এর সহযোগিতায় আয়োজিত এ কর্মশালায় বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের ৭০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

শুক্রবার সমাপনী দিনে কর্মশালা শেষে আয়োজিত সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল জয়লাভ করে। সরকারি দলের পক্ষে বিতর্কে অংশ নেন প্রধানমন্ত্রী অনিন্দিতা বড়ুয়া স্নেহা, মন্ত্রী সুমাইয়া বিনতে শামস ও রেশাদ ইফতেখার রাদিফ। এতে বিরোধী দলের পক্ষে অংশ নেন বিরোধী দলীয় নেতা পায়েল দে, উপনেতা শাহ রাহিয়ান এবং সংসদ সদস্য সামিহা মেহজাবিন। এতে শ্রেষ্ঠ বিতার্কিক এর পুরস্কার পান সরকারি দলের রেশাদ ইফতেখার রাদিফ।

সমাপনী দিনে বিতর্ক কর্মশালায় প্রশিক্ষক ছিলেন এটিএন বাংলার শ্রেষ্ঠ বিতার্কিক-২০১৯ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক আহবায়ক আল ইমরান। আগেরদিন (বৃহস্পতিবার) প্রশিক্ষক ছিলেন কক্সবাজার ডিবেট স্কুলের পরিচালক মো. সাহেদুল ইসলাম রায়হান। সহকারী প্রশিক্ষক ছিলেন ফাহিমা ইসলাম আরাবী ও ইফফাত আফিফা তাশফিয়া।

বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল আমিনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এডুন্যাশন ইন্টারন্যাশনাল স্কুল ও কক্সিয়ান এক্সপ্রেস এর সভাপতি এবং দৈনিক দৈনন্দিন এর নির্বাহী সম্পাদক ইরফান উল হাসান, গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টারের প্রশিক্ষক বোরহান উদ্দিন ইমরোজ, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রমজান আলী ও অসীম বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টারের শিক্ষার্থী আফরাহ বিনতে শামস ও নাজিফা নওশিন চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন তৌফিকুল ইসলাম তৌফিক।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে ক্রেস্ট বিতরণ করেন। এছাড়া অনুষ্ঠানে ২ দিন ব্যাপী বিতর্ক কর্মশালায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের হাতে সনদপত্র বিতরণ করা হয়।

কক্সবাজার ডিবেট স্কুলের পরিচালক মো. সাহেদুল ইসলাম রায়হান জানান, পর্যায়ক্রম কক্সবাজার জেলার অন্যান্য মাধ্যমিক বিদ্যালয়গুলোতে এ ধরনের বিতর্ক কর্মশালা আয়োজন করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রতিযোগিতা, বাঁকখালী উচ্চ বিদ্যালয়, বিতর্ক কর্মশালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 7 =

আরও পড়ুন