খাগড়াছড়িতে সেক্টর আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে তিন দিনব্যাপি সেক্টর আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা ২০২৩ বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি)’র ব্যবস্থাপনায় চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সকালে খাগড়াছড়ি জেলা শহরস্থ ইনডোর স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

‘‘খেলার মাধ্যমে একজন সৈনিকের সাহসিকতা, আত্মবিশ্বাস এবং মনোবল প্রকাশ পাবে এবং সেই সাথে খেলাধুলার মাধ্যমে শরীর ও মনকে সতেজ ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করার প্রত্যয়” এই মূলমন্ত্রকে সামনে রেখে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় খাগড়াছড়ি সেক্টরের অধীনে ৫টি বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রতিযোগীরা অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় খাগড়াছড়ি সেক্টরের অধীন ৫টি ব্যাটালিয়ন থেকে ৮২ জন খেলোয়াড় ৯টি ওজন শ্রেণিতে অংশগ্রহণ করে চমৎকার ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করেন।

চূড়ান্ত প্রতিযোগিতা শেষে খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি) ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি তাম্র পেয়ে চ্যাম্পিয়ন হয়। বাবুছড়া ব্যাটালিয়ন (৭ বিজিবি) ২টি স্বর্ণ, ৩টি রৌপ্য এবং ১টি তাম্র পদক পেয়ে রানার্স আপের গৌরব অর্জন করেন।

এছাড়াও রিয়েল শ্রেষ্ঠ খেলোয়ার হিসেবে নির্বাচিত হন বাবুছড়া ব্যাটালিয়ন (৭ বিজিবি) এর সিপাহী মইনুর রহমান, শ্রেষ্ঠ নবীন খেলোয়ার হিসেবে নির্বাচিত হন খাগড়াছড়ি ব্যাটালিয়নের (৩২ বিজিবি) সিপাহী মেহেদী হাসান।

এসময় ৩ বিজির অধিনায়ক,৭ বিজিবি অধিনায়ক, ২৭ বিজিবি অধিনায়ক, ৩২ বিজিবি অধিনায়ক, ৫৪ বিজিবি অধিনায়ক, ৩২ বিজিবি অধিনায়কসহ অন্যান্য অফিসার, জুনিয়র কর্মকর্তা ও অন্যান্য পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন