রুমার দুর্গম পাহাড়ি এলাকায় দুস্থ মানুষের পাশে সেনাবাহিনী

fec-image

বান্দরবান রিজিয়ন আওতাধিন রুমা জোন (২৭ ই বেঙ্গল) এর তত্ত্বাবধানে জোনের নিজস্ব তহবিল থেকে চাঁন্দা পাড়া, বাজার পাড়াসহ প্রত্যন্ত এলাকায় মানবিক সেবার অংশ হিসাবে লকডাউনে থাকা নিম্নবিত্ত, গরিব, অসহায় এবং দুস্থ জনগোষ্ঠীর ৩০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।  শনিবার সকাল সাড়ে ১০টায় রুমা সদরঘাট এলাকা বিতরণ করা হয়।

ত্রাণের প্রতিটি প্যাকেটে  ৫ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ লিটার তৈল, ১ কেজি গুড়া দুধ, ১ কেজি ছোলা, ১ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ৫০০ গ্রাম চিনি ও ৫০০ গ্রাম লবণ।

এসব ত্রাণ সামগ্রী সামাজিক দুরত্ব বজায় রেখে গ্রহণ করেন সুবিধাভোগীরা। এসময় রুমা জোনের ক্যাপ্টেন আশিকুর রহমান ও ক্যাপ্টেন মোহাম্মদ জাকির উপস্থিত থেকে সার্বিক তত্ত্বাবধান করেন।

ক্যাপ্টেন মোহাম্মদ জাকির বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে নিজেদের সচেতন হতে হবে। পরিস্কার পরিছন্ন নিজে থাকবেন অন্যদেরও সেভাবে সবাইকে বলতে হবে।

পরে দুর্গম পলিকা পাড়া দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয় সেনাবাহিনী সদস্যরা।

এদিকে সেনাবাহিনীর এরুপ সহযোগিতায় রুমা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত জনগণ তাদের সন্তুষ্টি প্রকাশ করেছে। চাঁন্দা পাড়া বাসিন্দা মেদু মারমা বলেন, করোনা ভাইরাসের প্রতিরোধে লকডাউনে থাকার পর কোনো খাদ্যসামগ্রী পাওয়া এটি প্রথম। লকডাউনে থাকার সময় কোনো না কোনে প্রতিষ্ঠানের তরফ থেকে ত্রাণ বিতরণ করলে সবার জন্য ভাল হয় বলে অভিমত ব্যক্ত করেন মেদু মারমা

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দুস্থ মানুষের সেবায় সেনাবাহিনীর এ ধারা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন রুমা সেনা জোন কমান্ডার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 18 =

আরও পড়ুন