রোয়াংছড়ি-বান্দরবান সড়কে বন্ধ যান চলাচল; ৭দিন পর বিদ্যুৎ

fec-image

রোয়াংছড়িতে ভারী বর্ষণ ও বন্যার পানিতে কবলিত হয়ে আজ ৭ দিন পর বিদ্যুৎ মিলেছে। বন্যা কবলিত এলাকায় ঘুরে দেখা গেছে লক্ষ লক্ষ টাকা পরিমাণে শাক সবজি ও ধানক্ষেত ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বসতবাড়ি পানিতে ডুবে পানিতে ভাসিয়ে নিয়ে গেছে। এখন প্রায় এলাকার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। ইতিমধ্যে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও রোয়াংছড়ি থানা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে শুকনো খাবার সহ ত্রাণ বিতরণকরা হয়েছে।

এদিকে ১১ দিন পরও বান্দরবান-রোয়াংছড়ি সড়কের যান চলাচল বন্ধ রয়েছে। সূত্রে জানা গেছে সড়ক ও জনপদের অফিসের স্টাফ গাফিলতির কারণে এখনো রাস্তার কাজে কাজ করা হয়নি। ১১ দিনের পরও যান চলাচলের বেহাল দশা হওয়ায় এলাকার বাসীদের চলাচলের দুর্ভোগ চরমে বলে সংশ্লিষ্ট সচেতন মহল থেকে সড়ক ও জনপথ বিভাগের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে।

শুধু তাই নয় বিদ্যুৎ বিভাগের ও গাফিলতির কারণে ব্যাপক লোডশেডিং হয়েছে। বিদ্যুতের লোডশেডিং ফলে নেটওয়ার্কের ও স্থিতি থাকে না। অফিসের কার্যক্রমসহ ব্যবসায়ীদের কাজে স্থবির হয়ে পড়েছে। এ ব্যাপারে জানতে বান্দরবানে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, রোয়াংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

আরও পড়ুন