লামা পৌর নির্বাচন: পক্ষপাতের অভিযোগ বিএনপি প্রার্থীর

fec-image

বান্দরবানের লামা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে শান্তিপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠানের ৩টি দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি মনোনীত প্রার্থী ও উপজেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক মো. শাহিন। মঙ্গলবার বিকেলে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

লিখিত সংবাদ সম্মেলনে মোহাম্মদ শাহীন অভিযোগ করে বলেন, লামা পৌর নির্বাচনে ২, ৪ ও ৬নং ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে স্পেশাল ম্যাজিস্ট্রেট সেনাবাহিনীসহ নিরাপত্তা জোরদার করা প্রয়োজন।

কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, ২, ৪ ও ৬নং ওয়ার্ডে পুরুষ কাউন্সিলর প্রার্থী না থাকায় ওইসব এলাকায় জালিয়াতি কারচুপি ও কেন্দ্র দখলের পাঁয়তারা করছে নৌকা প্রতীকের নেতাকর্মীরা। তারা বিএনপি ও ধানের শীষ প্রতীক এর কর্মীদের হুমকিও দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী লামা পৌর নির্বাচনে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং এজেন্টদের মধ্যে ২৩ জনের বিরুদ্ধে অভিযোগ আনেন।

তাঁর মতে, নির্বাচন অনুষ্ঠান কাজে নিয়োজিত এসব নির্বাচনী কর্মকর্তারা ইতিপূর্বে নৌকা প্রতীকের পক্ষে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভোট চেয়েছেন। এই অবস্থায় তারা নির্বাচনী কাজে নিয়োজিত থাকলে কারচুপির সম্ভাবনা দেখছেন এ প্রার্থী।

তৃতীয় অভিযোগে বিএনপি প্রার্থী লামা পৌরসভা ২ নম্বর ওয়ার্ডের আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ হিসেবে পরিবর্তন করার দাবি জানান।

কেন্দ্রটি নির্জন এলাকায় হওয়ায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ওই কেন্দ্রটি দখল ও ভোট জালিয়াতি করতে পারেন বলে আশঙ্কা তার।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন লামা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুর রহিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম রেজা, যুব বিষয়ক সম্পাদক সাফায়েত হোসেন রাসেল, ছাত্র বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন, মানব অধিকার বিষয়ক সম্পাদক জীবনুর রহমান, যুবদল নেতা নাজিম উদ্দিন, শফিকুল ইসলাম, ও উপজেলা ছাত্রদল আহ্বায়ক মনিরুল ইসলাম তুহিন, সদস্য-সচিব আরাফাত বুলবুল, পৌর ছাত্রদল নেতা আলমগীর হোসেন, রায়হান সিদ্দিক প্রমুখ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযোগ, পক্ষপাতের, পৌর নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 4 =

আরও পড়ুন