সংশোধিত পার্বত্য ভূমি আইন বাতিলের দাবিতে উত্তপ্ত পাহাড়, ১০ আগস্ট হরতাল পালনের আহ্বান সমঅধিকার আন্দোলনের

press biggopti

প্রেস বিজ্ঞপ্তি

সরকার আগামী ৯ আগস্টের মধ্যে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ আইন-২০১৬ বাতিল না করলে প্রতিবাদে আগামী ১০ আগস্ট বুধবার রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এই তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালনের আহ্বান করেছে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন

এদিকে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ আইন-২০১৬ এর সংশোধনি বাতিলের দাবিতে উত্তপ্ত পার্বত্যাঞ্চলের রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় প্রতিদিনই বিভিন্ন বাঙালি সংগঠনের ডাকে  সভা-সমাবেশ, মানববন্ধন, স্মারকলিপি পেশসহ নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচী পালিত হচ্ছে।

রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের মহাসচিব মনিরুজ্জামান মনির মন্ত্রীসভায় অনুমোদিত এই পার্বত্য ভূমি আইন-২০১৬ কে দেশ বিরোধী ও বৈষম্যমূলক উল্লেখ করে ৯ আগস্টের মধ্যেই তা বাতিলের আহ্বান জানান।

আগামী ৯ আগস্টের মধ্যে মানবাধিকার হরণকারী এই দেশ বিরোধী ও বৈষম্যমূলক ভূমি আইন বাতিল করা না হলে ১০ আগস্ট বুধবার দিনব্যাপী সর্বাত্মক হরতাল পালনের জন্য রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এই তিন পার্বত্য জেলাবাসির প্রতি আহ্বান জানান তিনি।

তবে হরতাল চলাকালে নিরাপত্তা বাহিনীর যানবাহন, এম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও সংবাদপত্রের গাড়ী হরতালের আওতামুক্ত থাকবে বলেও জানানো হয় এবং এব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + seven =

আরও পড়ুন