সরকার ব্যবস্থাকে শক্তিশালী করতে সচেতনতা সৃষ্টি করতে হবে: দীপক চক্রবর্তী

fec-image

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় স্থানীয় জনগণের অংশগ্রহণে সামাজিক ও আচরণ পরিবর্তন যোগাযোগের মাধ্যমে সরকার ব্যবস্থাকে শক্তিশালী করতে খাগড়াছড়িতে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালের দিকে খাগড়াছড়ি জেলা পরিষদ হল রুমে এ কর্মশালার আয়োজন করা হয়। খাগড়াছড়ি জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী।

এতে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপ-সচিব (সদস্য পরিকল্পনা) ড. প্রকাশ কান্তি চৌধুরী, ইউনিসেফ চট্টগ্রাম ডিভিশনের অফিসার গিতা রানী দাশ, খাগড়াছড়ির সিভিল সার্জন ইদ্রিস মিঞা, অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফ ও খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা প্রমূখ।

সরকারি নানামূখী কর্মসূচির বাস্তবায়নসহ জনগনের সেবার মাধ্যমে পার্বত্যাঞ্চলকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে উল্লেখ করে দীপক চক্রবর্তী বলেন, সরকার ব্যবস্থাকে শক্তিশালী করতে সচেতনতা সৃষ্টি করে সামাজিক ও আচরণ পরিবর্তনের মাধ্যমে শিশু, নারীসহ গুরুত্বপূর্ণ বিষয়ে প্রত্যান্তিক এলাকায় সরকারের কার্যক্রম এগিয়ে নিতে হবে। পার্বত্য চট্টগ্রাম সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সে উন্নয়নকে আরো তরান্বিত করতে জন সচেতনতার বিকল্প নেই মন্তব্য করে তিনি সকলের সহযোগিতা কামণা করেন।

এতে ১৫টি অগ্রাধিকার জীবনরক্ষাকারী আচরণ ও চর্চা নিয়ে আলোচনা করা হয়। এ কর্মশালায় বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধিসহ নানা প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 16 =

আরও পড়ুন