কেএনএফ'কে পিসিএনসির সভাপতি

‘সার্জেন্ট আনোয়ার হোসেনকে মুক্তি না দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো’

fec-image

বান্দরবান জেলার রুমা উপজেলায় সীমান্ত সড়ক নির্মাণ কাজে নিয়োজিত অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. আনোয়ার হোসেনকে সশস্ত্র সন্ত্রাসী কেএনএফ কর্তৃক অপহরণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে আত্মসমার্পনের এই আহবান জানিয়েছেন পিসিএনসির সভাপতি ।

রোববার (২৬ মার্চ) বেলা ১১ টায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ আয়োজনে রুমা বাজারে অনুষ্ঠিত এ মানববন্ধন ও প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ( পিসিএনপি)র সভাপতি মুজিবুর রহমান।

এ সময় মুজিবুর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামের বান্দরবান পাহাড়ি বাঙালিদের মধ্যে একটি সম্প্রীতিবন্ধন ছিল কিন্তু এ সম্প্রীতিকে বিনষ্ট করে আবার অপহরণ, গুম, খুনে লিপ্ত হয়ে আমাদের সম্প্রীতিতে আগুন জ্বালিয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, মুজিবুর রহমান সেনা সদস্য সার্জেন্ট (অবঃ) আনোয়ার হোসেনকে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী দল কুকি চিন (কেএনএফ) অপহরন করেছে, তাঁকে অবিলম্বে মুক্তি দিতে হবে। আমরা সংঘাত চায় না, শান্তি চাই। অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার হোসেন’কে মুক্তি না দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের (পিসিএনপির) জেলা সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দীন, পার্বত্য জেলার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. নুরুর আবছার, পৌর শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ১৫ মার্চ দুপুরে রুমা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ও রেমাক্রীপ্রাংসা ইউনিয়নের কেওক্রাডং ও সুংসং পাড়ার সীমানা রেখা লংথাসি ঝিরি এলাকায় সড়কে কাজ করতে গিয়ে ওইদিন দুপুরে কেএনএফের সশস্ত্র সদস্যরা হঠাৎ আক্রমণ চালিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ারসহ ৯ জনকে ধরে নিয়ে যায়। ওইদিন সন্ধ্যায় ৬ জনকে ছেড়ে দিলেও অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ ৩ জনকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে ২ জনকে ছেড়ে দিলেও সেনা অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার হোসেনকে এখনো ছেড়ে দেয়নি কেএনএফ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন