পেকুয়ায় মহান স্বাধীনতা দিবস পালিত

fec-image

কক্সবাজারের পেকুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।

রবিবার (২৬ মার্চ) ভোরে শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ বেদীতে পুষ্পস্তবক নিবেদনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা হয়।

এ সময় পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা এবং সহকারী কমিশনার ভূমি জাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে কমান্ডার ছাবের আহমদ, উপজেলা আওয়ামী লীগের পক্ষে সাইফুউদ্দিন খালেদ ও আবুল কাসেম, পেকুয়া থানার পক্ষে ওসি মোহাম্মদ ওমর হায়দার ও তদন্ত ওসি মোহাম্মদ তাজউদ্দীনসহ বিভিন্ন সরকারী ও বেসরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন সামাজিক সংগঠন।

এ দিন সকাল ৮টায় কলেজ মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন করা হয়। পরে কলেজ মাঠে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে উপজেলার সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলাম, পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.ওমর হায়দার, ওসি তদন্ত তাজউদ্দীন আহমদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জয় প্রকাশ চাকমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের, নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম, এবং মুক্তিযোদ্ধাসহ সরকারি-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা।

পরে উপজেলা হলরুমে বীর মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধনা দেওয়া হয়। দুপুরে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের জন্য দোয়া প্রার্থনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দিবস, পালিত, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন