অপহরণের ৩৬ঘন্টা পর গুইমারা থেকে অপহৃত বাঙ্গালী ছাত্রপরিষদ নেতা হায়দার মানিকছড়ি থেকে উদ্ধার

hayder jpg (1)
 

দুলাল হোসেন,খাগড়াছড়ি:
 পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গুইমারা থানার সাধারণ সম্পাদক মোঃ হায়দার আলীকে(২০) অপহরনের ৩৬ঘন্টা পর মানিকছড়ি উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে। মোবাইল ফোন ট্যাগ করে বিভিন্ন ইনফরমেশনের ভিত্তিতে গুইমারা থানার গোয়েন্দা পুলিশ সদস্য সোহেল রানা কিছুটা ঝুকি নিয়ে  মানিকছড়ি উপজেলা গচ্ছাবিল এলাকার গহীন অরণ্য থেকে গত রবিবার রাতে তাকে উদ্ধার করে। তবে ২দিনের অনাহারে অসুস্থ্য ও ভারসাম্যহীন অবস্তায়  বর্তমানে সে চিকিৎসারত অবস্থায় আছে।     

অপহৃত হায়দার জানান, শনিবার সকাল ৯টায় সে গুইমারা বাজারে আসার উদ্দেশ্যে ভাড়ায় চালিত উপজাতীয় একটি মোটর সাইকেলে উঠলে মোটর সাইকেল চালক তার নাকে কিছু একটা শুকিয়ে অজ্ঞান করে বাইল্যাছড়ি এলাকায় নিয়ে যায়। এরপর তার চোখ বেঁধে তাকে জঙ্গলের ভেতর  দিয়ে মানিকছড়ি’র গহীন অরন্যে নিয়ে যায়। রাতে তাকে একটি মাচাং ঘরে বন্দি করে রাখা হয়।

পরদিন সকালে সন্ত্রাসীরা তাকে নতুন জায়গায় স্থানান্তর করে। দুপুরে তাকে বেঁধে রেখে অপহরণকারীরা মদ খেয়ে অনেকটা মাতাল অবস্থায় পড়ে থাকলে এ সুযোগে হায়দার আলী সেখান থেকে পালিয়ে জঙ্গলের মধ্যে দৌড়াতে থাকে। অপহরণকারীরাও পিছে পিছে তাকে তাড়া করে। পরে সে একটি গাছের আড়ালে লুকিয়ে থেকে তার মোবাইল থেকে প্রথমে তার বোন ও পরে গুইমারা থানার ডিএসবি মোঃ সোহেল রানাকে ফোন করে। সংবাদ পেয়ে ডিএসবি সোহেল এককভাবে মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল এলাকার গহীন অরণ্য থেকে উদ্ধার করে।

তবে উদ্ধার অবস্থায় হায়দার আলী ডিএসবি’কে জড়িয়ে ধরে কেদেঁ দেয় এবং অজ্ঞান হয়ে পড়ে। পরে স্থানীয়দের সহযোগীতায় কয়েকটি মোটর সাইকেলে বহর দিয়ে তাকে গুইমারা নিয়ে আসা হয়।

উল্লেখ্য, গত ১৬জুন গুইমারা থানার বাইল্যাছড়ি এলাকা থেকে গুইমারা থানা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ও তার মোটর সাইকেল চালক মোঃ হারন’কে অপহরণের ৬দিন পর মোটা অংকের চাঁদার বিনিময়ে মুক্তি’র ৭দিনের মাথায় ২য় দফা এ অপহরণের ঘটনা ঘটলো।
এদিকে অপহৃতকে উদ্ধারের পর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ (পিবিসিপি)’র কেন্দ্রীয় সদস্য যুগ্ন সম্পাদক আব্দুল মজিদ ও গুইমারা থানা শাখার আহবায়ক মোঃ আবুল মোমেন পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানfন। তারা ভবিষ্যতে সর্বক্ষেত্রে প্রশাসনের এ সহযোগীতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন