অস্ত্র মামলায় সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল

Khagrachari Picture(01) 25-01-2017 copy

নিজস্ব প্রতিনিধি:

অস্ত্র মামলায় খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে  আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

২১ জানুয়ারি তিন পাতার এ অভিযোগপত্র দাখিল করা হয় বলেও নিশ্চিত করেছেন লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ আরিফ ইকবাল।

১লা জানুযারি দিবাগত রাত সোয়া ২টায় যৌথবাহিনীর অভিযানে পাঁচ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তলসহ লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে সরকারী বাসভবন থেকে আটক করা হয়। এ ঘটনায় লক্ষ্মীছড়ি থানার এসআই মো. মফিজুল ইসলাম বাদী হয়ে ১৮৭৮সনের অস্ত্র আইনের ১৯-ক ধারায় থানায় মামলা দায়ের করেন। টানা ১৯ দিন তদন্ত শেষে এ অভিযোগপত্র দাখিলে সক্ষম হয় পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো. আরিফ ইকবাল বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত করে আদালতে তদন্ত অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, তদন্তকালে  উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রের বৈধ কাগজ পত্র না থাকায় ফৌজদারী কার্যবিধি আইনের ১৬১ ধারায় সুপার জ্যোতি চাকমার অবৈধ অস্ত্র ও গুলি রাখার অভিযোগ প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়েছে।

এছাড়াও অভিযোগপত্রে সুপার জ্যোতি চাকমাকে আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র(ইউপিডিএফ) সদস্য ও অবৈধ অস্ত্র গুলি ব্যবহার করে সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করে সুবিধা আদায় করত বলেও উল্লেখ করা হয়। অভিযোগপত্রে ১৩ জনের স্বাক্ষ্য গ্রহণের কথা উল্লেখ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন