‘আইন-শৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশের অবদান গুরুত্বপূর্ণ’

fec-image

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় কমিনিউটি পুলিশের অবদান গুরুত্বপূর্ণ। শনিবার (২৯ অক্টোবর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পুলিশের আয়োজনে কমিনিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পাচউবো চেয়ারম্যান বলেন, সমাজের অসঙ্গতি দূরীকরণ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশকে আরো গতিশীল ভূমিকা রাখতে হবে। তাহলে সমাজ থেকে অনেক সমস্যা নিরসন হয়ে যাবে।

রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, বাংলাদেশ বর্ডার গার্ড রাঙামাটি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল তরিকুল ইসলাম, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যার শহিদুজ্জামান মহসিন রোমান, মহিলা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এবং রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অপরাধ মাহমুদা বেগম, শুভেচ্ছা বক্তব্য রাখেন রাঙামাটি কমিউনিটি পুলিশের সভাপতি চিংকিউ রোয়াজা। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত সিনিয়র পুলিশ সুপার আসাদুল ইসলাম।

সভা শেষে কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখায় পুলিশের এক কর্মকর্তা এবং কমিউনিটি পুলিশ রাঙামাটি জেলার সাধারণ সম্পাদককে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে রাঙামাটি পুলিশ সুপার কার্যালয় থেকে একটি মোটর শোভাযাত্রা বের করা হয়। মোটর শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি মিলনায়তনে এসে সভায় মিলিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পুলিশ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন