প্রতিবন্ধী-তৃতীয় লিঙ্গের কাউকে অবহেলা করা যাবে না: এসপি মুক্তা ধর

fec-image

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর বলেছেন, সমাজে তৃতীয় লিঙ্গ বা প্রতিবন্ধী কাউকে অবহেলা বা খাটো করে দেখা যাবে না। সকলেই সৃষ্টিকর্তার সৃষ্টি। তারাও আমাদেরই একজন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রামগড় থানার আয়োজনে তৃতীয় লিঙ্গ ও প্রতিবন্ধীদের ঈদের উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ব্ক্তব্যে পুলিশ সুপার এ কথা বলেন।

তিনি বলেন, আসলে লিঙ্গ কখনো একজন ব্যক্তির যোগ্যতা ও সক্ষমতার মানদণ্ড হতে পারেনা। অনুকূল পরিবেশ এবং পর্যাপ্ত সুযোগ পেলে যেকোনো লিঙ্গের মানুষই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারে। তৃতীয় লিঙ্গের মানুষদের অবহেলা করে দূরে ঠেলে না দিয়ে তাদেরকে ভালোবাসা, অনুপ্রেরণা ও সহায়তা করতে হবে। এতে হতাশাগ্রস্ত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী নিজ জীবনে আশার প্রদীপ জ্বালাবে এবং দেশের উন্নয়নে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে সক্ষম হবে।

রামগড় থানার অফিসার ইনচার্জ(ওসি) দেব প্রিয় দাসের সভাপতিত্বে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(রামগড় সার্কেল) মো. নাজিম উদ্দিন, রামগড় থানার ওসি (তদন্ত) মো. ফকরুল ইসলাম প্রমুখ উপন্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক মো. নিজাম উদ্দিন লাভলু প্রমুখ।

উল্লেখ্য, রামগড় থানার আয়োজনে স্থানীয় অর্ধশতাধিক শাররীক ও মানসিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের মানুষেরর মাঝে ঈদ উপহার ও ইফতার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন