Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আজকের শিক্ষার্থীদের উপর আমাদের জাতির অগ্রগতি নির্ভর করছে: আশেক উল্লাহ

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক  বলেছেন, আজকের শিক্ষার্থীদের উপর আমাদের জাতির অগ্রগতি নির্ভর করছে। আমরা যত বেশি শিক্ষিত হতে পারব তত বেশি সর্বক্ষেত্রে এগিয়ে যাব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও এগিয়ে নিতে কাজ করছেন। তিনি মহেশখালী উপজেলাকে একটি আধুনিক শহরে পরিণত করতে চান। সেই লক্ষ্য নিয়ে চলছে ব্যাপক উন্নয়ন। এসব প্রকল্পে নিয়োগ পেতে আমাদের ছেলে মেয়েদের দক্ষ ও মেধাবী নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। তাই শিক্ষার বিকল্প নেই।

শনিবার(২৬ জানুয়ারি) দিনব্যাপী মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, গোরকঘাটা উচ্চ বিদ্যালয় ও বড়মহেশখালী বালিকা মাদ্রসায় এসএসসি ও দাখিল পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, সকল ছাত্র-ছাত্রীদের সহযোগিতা করছে সরকার। বছরের প্রথম দিনেই বিনামূল্যে বই শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপি সরকারের সময়ে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে কোনো কাজ করেনি। বরং ১৯৯১ সালে ১৫২টি মাদ্রাসার এমপিও বাতিল করেছিল।

বেলা ১১টায় অনুষ্ঠিত মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার আজম। এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ডা. নুরুল আমিন ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান।

অনুষ্ঠঅনে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের বিদায়ী প্রধান শিক্ষক শাহ আলম। বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক দিলীপ দাশ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন কাদের, পরিচালনা কমিটির সদস্য জসিম উদ্দিন, মকছুদ আলম, শিপক কান্তি দে, মো. ইউনুচ, শিক্ষক প্রতিনিধি শামীম ইকবাল, মৃদুল কান্তি দাশ, সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ। সঞ্চালনা করেন মাস্টার লায়েক হায়দার।

বেলা ১২টায় আশেক উল্লাহ রফিক এমপি গোরকঘাটা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান উদ্বোধন ও এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন