আজ মাটিরাঙ্গার বেলছড়িতে চলছে ভাগ্য নির্ধারণী ভোট

10.11

মুজিবুর রহমান ভুইয়া :

সাধারণ ভোটারদের উদ্বেগ-উৎকন্ঠা আর আতঙ্কের মধ্য দিয়ে আজ চলছে খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ি ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে ভাগ্য নির্ধারণী ভোট। সকাল ৮টা থেকে শুরু বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। ৯ প্রিজাইডিং অফিসার, ২১জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪২ পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্বে রযেছে।

বেলছড়ির ৭ হাজার ৫‘শ ৩০জন ভোটার আগামী স্বল্প মেয়াদের জন্য তাদের নতুন অভিভাবক নির্বাচিত করবেন। এ নির্বাচনে শাসকদল আওয়ামীলীগের মো: রহমত উল্যাহ ও বিএনপির মো: হারুনুর রশিদের বাইরেও বিজয়ের জন্য লড়ছেন বিএনপি (সমীরণ গ্রুপের) প্রার্থী মো: বাদশা মিয়া।

এ নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অাইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আইনগত সহায়তা দিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেলছড়ির ৯টি ভোটকেন্দ্রে আট নির্বাহী মেজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে বলে পার্বত্যনিউজকে নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। এছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি মাঠে সক্রিয় রয়েছে এক প্লাটুন বিজিবি সদস্য। তিনি বলেন, নির্বাচনকে নির্বিঘ্ন করতে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে পুরো বেলছড়িকে।

কিছুক্ষণের মধ্যেই শুরু হবে সেই মহেন্দ্রক্ষণ। শুরু হবে হিসাব-নিকাশের পালা। কে হাসবে বিজয়ের শেষ হাসি। কে হবেন বেলছড়ির স্বল্প দেয়াদের নতুন অভিভাবক? শাসকদল আওয়ামীলীগের মো: রহমত উল্যাহ নাকি বিএনপির মো: হারুনুর রশিদ। এই প্রশ্নের উত্তর পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে আজ সন্ধ্যা অবধি।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন