আম্পায়ারদের জোচ্চুরি: আপিল করবে বাংলাদেশ

mustafa-kamal-11

খেলা ডেস্ক:
বৃহস্পতিবার মেলবোর্নে ভারতের কাছে ১০৯ রানের পরাজয় কিছুতেই মেনে নিতে পারছে না টাইগার সমর্থকরা। যেখানে আম্পায়ারদের জোচ্চুরি ছিল দেখার মতো। কিছু বিতর্কিত সিদ্ধান্ত কাঠগড়ায় দাড় করিয়ে দিচ্ছে দুই আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ডকে।

তবে পিছু হটছে না বাংলাদেশ। এই ম্যাচের বিরুদ্ধে আপিল করবে বাংলাদেশ। তা জানিয়েছেন আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামাল (এমপি)। প্রয়োজনে আইসিসির সভাপতির পদ থেকে সরে আসার সিদ্ধান্তও নিতে পারেন বলে জানিয়েছেন মুস্তফা কামাল।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে সমালোচিত হচ্ছেন দুই আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড। ভারতের ইনিংসে রোহিত শর্মা আউট হয়ে যেতেন ৯০ রানেই। রুবেলের বলে তিনি ক্যাচ দেন ইমরুলের হাতে। তবে সবাইকে অবাক করে দিয়ে নো বল দেন ইয়ান গোল্ড।

আবার মাশরাফির বলে এলবিডব্লিউর শিকার হয়েছিলেন সুরেশ রায়না। আম্পায়ার নট আউট দেন। বাংলাদেশ রিভিউ চায়। সেখানে দেখা যায় বল নিচু হয়েই লেগ স্ট্যাম্প আঘাত করত। কিন্তু আম্পায়ার সিদ্ধান্ত বদলায় নি।

বাংলাদেশ ইনিংসেও আম্পায়াররা হেটেছে ভারতের পক্ষেই। মাহমুদুল্লাহর ক্যাচ সীমানার কাছাকাছি নিয়েছিলেন শিখর ধাওয়ান। যাতে মনে হয়েছিল তার পা স্পর্শ করেছে সাইডলাইন। কিন্তু রিপ্লেতে পরীক্ষা-নিরীক্ষা না করেও রিয়াদকে আউট দেন আম্পায়ার।

পাকিস্তানের আম্পায়ার আলিমদার আর ইয়ান গোল্ড ইংল্যান্ডের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন