৫দফা দাবিতে ভূমি রক্ষা কমিটির সংবাদ সম্মেলন

vumi

সিনিয়র স্টাফ রিপোর্টার :

জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সেনাবাহিনীর ওপর হামলা করেও ক্ষান্ত হয়নি ইউপিডিএফ‘র মদদপুষ্ট দীঘিনালা ভূমি রক্ষা কমিটির নেতৃত্বে পাহাড়ী সন্ত্রাসীরা। গেল রোববারের সহিংসতার পরেও ৫১, বিজিবি‘র সদর দপ্তর প্রত্যাহারসহ ৫দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভূমি রক্ষা কমিটির নেতৃত্বে পাহাড়ী সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দীঘিনালার উপ-সহকারী কৃষি কমকর্তার পরিত্যক্ত কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৪নং দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব ধর্ম জ্যোতি চাকমা।

সংবাদ সম্মেলনে বাবুছড়ার ২১টি পাহাড়ী পরিবারকে উচ্ছেদ করে ৫১, বিজিবি‘র ব্যাটালিয়ন সদর দফতর স্থাপনের অভিযোগ এনে উচ্ছেদ হওয়া পরিবারগুলোকে নিজ নিজ ভূমিতে পুনর্বাসন, বিজিবির ব্যাটালিয়ন সদর দফতর অন্যত্র স্থানান্তর, পাহাড়ীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃতদের মুক্তিসহ ৫ দফা দাবি জানায় ভূমি রক্ষা কমিটির নেতারা।

চলমান সঙ্কট নিরসনের উদ্যোগ না নিয়ে উল্টো প্রশাসন মারমুখী ও বৈরী আচরণ করছে উল্লেখ করে তার লিখিত বক্তব্যে ৪নং দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা বলেন, এভাবে চলতে থাকলে যে কোনো সময় পাহাড়ে গণবিস্ফোরণ ঘটতে পারে। সঙ্কট উত্তরণে আলোচনাই একমাত্র পথ বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় দীঘিনালা ভূমি রক্ষা কমিটির আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান পরিতোষ চাকমা, ভূমি রক্ষা কমিটির সদস্য ও দীঘিনালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুসময় চাকমাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন