দীঘিনালায় ৩ মুসল্লির জন্য মসজিদ নির্মাণ বন্ধে এলাকাবাসীর মানববন্ধন

fec-image

দীঘিনালায় তিন মুসল্লির জন্য সরকারের ৬০ লাখ ব্যয়ে মসজিদ ভবন নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার (২ এপ্রিল) সকাল ১১টায় উপজেলার মেরুং ইউনিয়নের মধ্যবেতছড়িতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

স্থানীয় পল্লি চিকিৎসক মো. মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. সফিকুল ইসলাম, মধ্যবেতছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আব্দুল খালেক, নাগরিক কমিটির উপজেলা শাখার সভাপতি সাদ্দাম হোসেন, ৩নং ওয়ার্ড মেম্বার নাজমুল হোসেন তারা, মধ্যবেতছড়ি গোরস্থানপাড়া মোহাম্মদিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. জাহিদুল ইসলাম, ইমাম মাওলানা জালাল উদ্দিন ও স্থানীয় আবুল কালাম।

প্রায় ২ শতাধিক লোকের অংশগ্রহণে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তাগণ বলেন, সামাজিকভাবে প্রতিষ্ঠিত বাজার মসজিদের উন্নয়ন না করে একটি সংগঠনের পরিচালিত ৩/৪ জন মুসল্লির জন্য তৈরি করা মসজিদের ভবন নির্মাণের ব্যবস্থা করেছে জেলা পরিষদ।

যে মসজিদে শুধু মাত্র রাজারবাগ পীরের ৩/৪ জন অনুসারী নামাজ আদায় করেন। এর মধ্যে দুইজন আসেন পাশের গ্রাম উত্তর রশিক নহর থেকে। অথচ পাশেই সামাজিকভাবে প্রতিষ্ঠিত একটি মসজিদ রয়েছে বাজারে। সেটি জরাজীর্ণ, কিন্তু সেটার উন্নয়ন করা হচ্ছেনা। কিন্তু যারা সমাজের সাথে না মিশে পৃথক থাকছেন সেই রকম তিনজন মুসল্লির জন্য সরকারের ৬০ লাখ টাকা ব্যয় করে সমাজে বিভক্তি সৃষ্টি করা হচ্ছে। এই মসজিদ নির্মাণের টেন্ডার বাতিল করে সরেজমিনে তদন্ত করে জনগুরুত্বপূর্ণ মসজিদের ভবন নির্মাণে পুনরায় টেন্ডার আহ্বানের দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন