আরসা সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা কিশোর নিহত

fec-image

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারে’ আরসা সন্ত্রাসীদের গুলিতে এক রোহিঙ্গা কিশোর নিহত হয়েছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, মঙ্গলবার (২২ আগস্ট) রাতে উখিয়া উপজেলার বালুখালী ৮-ওয়েস্ট রোহিঙ্গা আশ্রয় শিবিরের এ-ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ ইউছুফ (১৩) উখিয়ার বালুখালী ৮-ওয়েস্ট রোহিঙ্গা আশ্রয় শিবিরের বি-ব্লকের হামিদ হোসাইনের ছেলে।

স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, রাতে উখিয়ার বালুখালী ৮-ওয়েস্ট রোহিঙ্গা আশ্রয় শিবিরের এ-ব্লকের পিএইচডি হাসপাতালের সামনে রাস্তার উপর মোহাম্মদ ইউছুফ সহ কয়েকজন শিশু-কিশোর আড্ডা দিচ্ছিল। এক পর্যায়ে একদল দুর্বৃত্ত ইউছুফকে মারধর ও লক্ষ্য করে উপর্যুপুরি কয়েকটি গুলি ছুড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী ক্লিনিকে নিয়ে যায়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, “সন্ত্রাসীদের ছুড়া গুলি মোহাম্মদ ইউসুফের পিঠে বিদ্ধ এবং মারধরে গুরুতর আহত হয়। অপর একটি সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠির সোর্স সন্দেহে সে খুনের শিকার হয়েছে। “

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ১৪ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় আরসা সন্ত্রাসীদের গুলিতে এক রোহিঙ্গা তরুণ নিহত হয়েছে। খবর পেয়ে ১৪ এপিবিএনের দায়িত্বরত টহল টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, বালুখালীতে একের পর এক খুন, অপহরণ, মাদক ব্যবসা, আধিপত্য বিস্তার ও মানবপাচার যেনো থামছেই না। দিন দিন অপরাধের স্বর্গরাজ্যে পরিণত হচ্ছে রোহিঙ্গা ক্যাম্প। এতে সাধারণ রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরসা, গুলি, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন