নাইক্ষ্যংছড়িতে র‌্যাব হত্যা চেষ্টা মামলার আসামি আরসা সদস্য গ্রেপ্তার

fec-image

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুধধুমের তুমব্রু কোনাপাড়া রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাবের উপর আক্রমণ ও র‌্যাব সদস্যকে হত্যা চেষ্টা মামলার আসামি আরসা সদস্য সোহেলকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব জানায় রবিবার (১৫ অক্টোবর) রাত ১১টায় র‌্যাব-১৫, কক্সবাজারের একটি দল উখিয়া থানাধীন বালুখালী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১৫ আরো জানায়, গত ১৪ নভেম্বর সীমান্তবর্তী পার্বত্য নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু বাজার সংলগ্ন কোনারপাড়া শূন্যরেখাস্থ রোহিঙ্গা শিবিরে গোয়েন্দা সংস্থা ও র‌্যাবের মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালিত হয়েছিলো। এ সময় সন্ত্রাসীদের হামলায় গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত ও ১ জন র‌্যাব সদস্য গুরুতর আহত হন। এ ঘটনার র‌্যাব-১৫ কর্তৃক বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানায় একটি মামলা দায়ের করা করেন। যার মামলা নং-০১/১৬০। এই নৃশংস ঘটনা সংঘঠিত হওয়ার পর থেকে এজাহারনামীয় ও অজ্ঞাতনামা পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন নিবিড়ভাবে কাজ করতে থাকে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে সোহেল (২০) (রোহিঙ্গা), পিতা-রশিদুল্লাহ, মাতা-শাকেরা বেগম, স্ত্রী-রুমানা খাতুন, সাং-জিরো লাইন, ০৪নং সিরিয়াল, মাঝি মৌলভী মজিবুল্লাহ, থানা-উখিয়া, জেলা-কক্সবাজারকে আটক করতে সক্ষম হন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি বর্ণিত ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকার করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সূত্র আরো জানায়, ‘বাংলাদেশ আমার অহংকার’ এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই খুন, ধর্ষণ, অপহরণ, জলদস্যু, ডাকাত, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকসহ দেশে বিরাজমান বিভিন্ন অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য অবদান রেখে আসছে। র‌্যাব-১৫ দায়িত্বপূর্ণ এলাকায় বিরাজমান এ সকল অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে সব সময় অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন এবং আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষংছড়ি থানার অফিসার ইনচার্জ টানটু সাহা বলেন, র‌্যাব-১৫, কক্সবাজার কর্তৃক আটক আসামিকে সোমবার (১৬ অক্টোবর) সকালে বান্দরবান কোর্টে পাঠিয়ে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরসা, নাইক্ষ্যংছড়ি, র‌্যাব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন