টেকনাফে ইস্ট ইন্ডিয়া কোম্পানির একটি পুরাতাত্ত্বিকসহ আটক ১

fec-image

টেকনাফে ১৮১৮ সালের ইস্ট ইন্ডিয়া কোম্পানির একটি পুরাতাত্ত্বিকসহ ক্য থেন ছা (৫৫) নামের এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১৫। সে টেকনাফ উপজেলার হৃীলা ইউনিয়নের ৭নং ওয়ার্ড চৌধুরীপাড়ার মৃত অংয়ের ছেলে।

সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী সংবাদের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, র‌্যাব-১৫ খবর পায় যে, পৌরসভার খায়ুকখালী পাড়া এলাকায় কতিপয় ব্যক্তি পুরাকীর্তি ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন খবরে ১৫ অক্টোবর রবিবার বিকাল সাড়ে ৫ টার দিকে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল একটি বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে ক্য থেন ছা (৫৫) নামের একজনকে র‌্যাব গ্রেফতার করে। এসময় অজ্ঞাতনামা ৩-৪ জন পালিয়ে যায়।

গ্রেফতারকৃত ব্যক্তির হেফাজত হতে ১টি পুরাতন ম্যাগনেটের পিলার উদ্ধার করা হয়। যা লম্বায় ৮ ইঞ্চি, পিলারটির গায়ে খোদাই করা ইংরেজিতে EAST INDIA COMPANY 1818, AACI ***ANTIQE ARTICLE ANTIQUE BRITISH WATER, BRITISH POT POWER WATER [DANGER]***********99999***, যাহার উপরের অংশে EIC 1818, RED MARCURY 99.9999.6-27X27 1KG লেখা রয়েছে।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত এবং অজ্ঞাতনামা ৩-৪ জনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন