আরাকান আর্মির নেতাসহ ৪জনকে ফের রাঙামাটি কারাগারে প্রেরণ

rannin soea

স্টাফ রিপোর্টার:

মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মীর শীর্ষ নেতাসহ ৪জনকে ফের কারাগারে পাঠিয়েছে রাঙামাটির বিচারিক আদালত । তারা হলেন- ডা. রেনিন সুয় মারমা, আরাকান আর্মির সহযোগি অংনু ইয়ান রাখাইন, দুই কর্মচারী জসু অং মারমা ও অং সু ইয়ান মারমা।

সোমবার সকালে হাজিরের পর অভিযুক্ত আসামী ডা. রেনিনসহ আরও তিনজনকে রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেনের আদালত তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

রাঙামাটি আদালত পুলিশ পরিদর্শক মোঃ মমিনুল ইসলাম জানান, অভিযুক্ত ডা.রেনিনসহ ৪ জনকে আদালত আগামী ১৮ নভেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করে আসামীদের আদালতে হাজিরের নির্দেশ দেন।

এদিকে আদলতের আদেশ শেষে আগে কড়া পুলিশ প্রহরায় আরাকান আর্মির নেতা ডাঃ রেনিন সুয়ে ও আরাকান আর্মির সহযোগি অংনু ইয়ান রাখাইনসহ ২কর্মচারীকে রাঙামাটি কারাগারে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, ১৩ অক্টোবর রাত সাড়ে ৩টার দিে রাঙামাটির রাজস্থলীর উপজেলা ইসলামপুরের একটি নির্মাণাধীন মসজিদ থেকে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির নেতা ডা. রেনিন সুয়েকে গ্রেফতার করে পুলিশ ও বিজিবি সদস্যরা। ডা. রেনিনের বিরুদ্ধে রাঙামাট রাজস্থলী উপজেলা থানায় তিনটি পৃথক মামালার রয়েছে।

এআগে রাঙ্গামাটির রাজস্থলী উপজেলা থেকে ডা. রেনিনের বাড়ী থেকে যৌথবাহিনী পৃথক পৃথকভাবে অভিযান চালিয়ে আরাকান আর্মির সহযোগি অংনু ইয়ান রাখাইন ও বাড়ীর দুই কর্মচারী জসু অং মারমা ও অং সু ইয়ান মারমা আটক করে। তাদের বিরুদ্ধে রাজস্থলী উপজেলা থানায় সন্ত্রাস দমন আইনে ,বিদেশী নাগরিক সম্পর্কিত আইনে ও বিদেশী মূদ্রা পাচার আইনে মামলা দায়ের করা হয়। আসামীদের সকলকে পুলিশ বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয় এবং আরাকন আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইন ১৬৪ ধারায় আদালতে জবানবন্ধী দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন