আলীকদমে নিম্নাঞ্চল প্লাবিত, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

গত ৪ দিনের অবিরাম বর্ষণে রবিবার সকাল থেকে বান্দরবানের আলীকদম উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এদিকে টানা বর্ষণের ফলে বেশ কিছু জায়গায় ছোটখাট পাহাড় ধসের ঘটনা ঘটেছে। কয়েকজনের ঘরবাড়ি আংশিক চাপা পড়লেও পাহাড় ধসে তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। এদিকে পাহাড়ি ঢলে আলীকদম লামা ফাঁসিয়াখালী সড়কের কয়েকটি স্থানে পানিতে রাস্তা ডুবে যাওয়ায় আপাতত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সরজমিনে ঘুরে দেখা যায়, আলীকদম সদর ইউনিয়ন পরিষদের বেশ কিছু এলাকা, ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের এলাকা, ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের এলাকায় কয়েক শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

আলীকদম লামা ফাঁসিয়াখালী সড়কের চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সামনে, শিলেরতুয়া, কাঁকড়া ঝিরি ঝিরি এলাকায় রাস্তা পানির নিচে ডুবে গেছে। এতে করে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অতি বৃষ্টির ফলে মাতামুহুরী নদী সহ লামার সবকয়টি খালে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব বলেন, যেকোন দুর্যোগে সহযোগিতার জন্য কন্ট্রোলরুম খোলা হয়েছে। জরুরি প্রয়োজনে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস, যুব রেড ক্রিসেন্ট ও আলীকদম থানা প্রস্তুত রয়েছে। ইতোমধ্যে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের আশ্রয়কেন্দ্রে চলে আসতে মাইকিং করা হয়েছে। উপজেলায় ৪টি ইউনিয়নের ১৫টি প্রাথমিক স্কুল, মাধ্যমিক স্কুল ও মাদ্রাসাকে আশ্রয়কেন্দ্র হিসাবে ঘোষণা দেয়া হয়েছে। আশ্রয়কেন্দ্রে আসা লোকজনের খাবারের ব্যবস্থা করা হবে। ছোটখাট দুই একটি পাহাড় ধসের ঘটনার খবর পওেয়া গেছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, সড়ক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন