ঈদগাঁও উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

fec-image

কক্সবাজারে নবগঠিত ঈদগাঁও উপজেলা প্রশাসনের অভিযানে তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ওজন প্রতারণা ও বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় এ শাস্তি দেয়া হয়।

সোমবার (১০ জুলাই) বেলা ১২টা থেকে দুপুর পর্যন্ত ঈদগাঁও বাসস্ট্যান্ডে এ অভিযান পরিচালিত হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকরিয়ার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট ওজনে কম দেয়া এবং বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় আনু মিয়া শিকদার ফিলিং স্টেশনকে ১৫ হাজার, হক ট্রেডার্সকে পাঁচ হাজার ও আবুল হোসেন নামীয় ট্রেডার্সকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় সাথে ছিলেন ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির, পরিদর্শক রনজিত মল্লিক ও বিএসটিআইসহ সঙ্গীয় ফোর্স।

এদিকে উপজেলার প্রশাসনিক কার্যক্রম শুরুর পর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাসস্ট্যান্ডের যানজট নিরসন, অবৈধ ও বিধিবহির্ভূতভাবে পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান অব্যাহত রাখায় উপজেলাবাসীর প্রশংসা কুড়াচ্ছেন। এছাড়া সচেতন ব্যবসায়ীরা বাজার ও বাসস্ট্যান্ডের বিভিন্ন পয়েন্টে ইজারাদারের নিয়োগকৃত লোক কর্তৃক লাগামহীন জোরপূর্বক টোল আদায়, অন্যথায় হেনস্তার শিকার হতে হয় বলে অভিযোগ তুলছে। তাই সাধারণ ব্যবসায়ীরা জনস্বার্থে টোল আদায়ের সরকারি নিয়ম প্রয়োগে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘ কয়েক দশক যাবত একটি চক্র ঈদগাঁও বাসস্ট্যান্ড এবং বাজারের ডিসি সড়কের উভয় পাশ দখল করে শতশত ভাসমান দোকান বসিয়ে নিরবে চাঁদাবাজি করে আসছিল। সড়কের উভয় পাশ বেদখল হয়ে যাওয়ায় বছরের পর বছর সড়কগুলোতে চলাচল করতে জনগণকে চরম ভোগান্তি পোহাতে হয়। তাই সচেতন উপজেলাবাসী এসব অবৈধ দোকান উচ্ছেদপূর্বক জনদুর্ভোগ লাঘবে উপজেলা নির্বাহী কর্মকর্তার জরুরি হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন