ঈদগাঁও নদীর বেড়িবাঁধ দখল করে নির্মিত হচ্ছে বহুতল ভবন

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঐতিহ্যবাহী ঈদগাঁও নদীর বেড়িবাঁধ দখল করে অবৈধ বহুতল ভবন নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন এক শিক্ষক। উপজেলার ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয় সংলগ্ন ঈদগাঁও নদীর বেড়িবাঁধ’সহ নদীর জলভাগের আওতাধীন বেড়িবাঁধের জায়গা দখল করে বহুতল এ অবৈধ ভবন নির্মাণ হচ্ছে। দখলদার অভিযুক্ত সিরাজুল হক ঈদগাঁহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক।

এলাকাবাসী জানান, গত কয়েক মাস পুর্বে বেড়িবাঁধ দখল করে দালান নির্মাণ করতে চাইলে সচেতন মহলের ব্যাপক আপত্তির মুখে গত ৬ এপ্রিল সদর সহকারী কমিশনার (ভূমি) নু এ মং মার্মা অভিযান পরিচালনা করেন। তখন দখলকৃত নদীর অংশের উপর নির্মিত স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ওই স্থানে কোন প্রকার স্থাপনা না করার নিষেধাজ্ঞা জারি করে লাল পতাকা টাঙিয়ে দেয় ।

লকডাউনের সুযোগে গত কিছুদিন এ অবৈধ স্থাপনা নির্মাণ কাজ বন্ধ থাকার পর আবারো শুরু হয় নদী দখলযজ্ঞ।

শনিবার বিকালে ঈদগাঁও উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ সরেজমিনে দেখা যায়, ঈদগাঁও নদীর বেড়িবাঁধ রক্ষায় নির্মিত বেঁড়িবাধের চারদিকে টিনের ঘেরা দিয়ে ফের বেড়িবাঁধের উপর পাইলিং, পিলার ঢালাই, বেসমেণ্ট ও দেয়াল তৈরীর কাজ সম্পন্ন করে ফেলেছে।

ঈদগাঁও নদীর ঈদগাহ ঈদগাঁও স্কুল পয়েন্টে বন্যা নিয়ন্ত্রণের জন্য পানি উন্নয়ন বোর্ড নির্মিত বেড়িবাঁধের উপর থেকে নদীর জলভাগের অভ্যন্তরে ৪-৫ ফুট পর্যন্ত নদী দখল করেই নির্মিত হচ্ছে এ অবৈধ স্থাপনা।

নদী অভ্যন্তরে অবৈধ স্থাপনার বিষয়ে জানতে চাইলে সিরাজুল হক বলেন, তিনি অবৈধভাবে নদীর বেড়িবাঁধ দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছেন বলে স্বীকার করেন এবং নিউজ না করার অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন