উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের হামলা, শিশুসহ গুলিবিদ্ধ ৪

fec-image

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে সন্ত্রাসীদের হামলায় ১ শিশুসহ ৪ রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের ৮-পূর্ব রোহিঙ্গা ক্যাম্পের বি-৫৪ ব্লকে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ পুলিশের বিশেষায়িত দল আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আহতরা হলেন, মুহাম্মদ আলমের ছেলে মো. সালাম (৩২), আবদুল খালেকের ছেলে মো. শফি (৬৩), আবদুস সামাদের ছেলে মো. শরীফ (৫৫) ও ইমাম হোসেনের ছেলে মো. নাসের (১৫)। তারা সবাই ক্যাম্প-৮ এর বিভিন্ন ব্লকের বাসিন্দা।

এএসপি ফারুক আহমেদ জানান, মুখে কালো কাপড় বাঁধা একদল সন্ত্রাসী ক্যাম্প-৭ এর খেলার মাঠ এলাকার খাল পাড় দিয়ে প্রবেশ করে। সন্ত্রাসীরা ক্যাম্প-৮ ইস্টের বি/৬৪ এর বি/৫৪ তে অবস্থানরত চার ব্যক্তিকে লক্ষ্য করে গুলি করে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা দ্রুত সেখান থেকে পালিয়ে যায়।

গুলিবিদ্ধ অবস্থায় ওই চারজনকে উদ্ধার করে প্রথমে উখিয়া সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর কক্সবাজার সদর হাসপাতালে এবং পরে সেখান থেকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এপিবিএনের এ কর্মকর্তা জানান, এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি টহল ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, রোহিঙ্গা, শিশু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন