উখিয়ার কোটবাজারকে পরিষ্কার পরিচ্ছন্ন ও যানজট মুক্ত ঘোষণা দিলেন ইউএনও

উখিয়া প্রতিনিধি:

উখিয়া উপজেলার ব্যস্ততম স্টেশন কোটবাজারকে যানজট মুক্ত রাখতে উপজেলা প্রশাসনের উদ্যোগে টানা ৩ দিন অভিযান চলানোর পর অবশেষে মালিক-শ্রমিকদের সমাবেশের আয়োজন করে কোটবাজার সিএনজি সমিতি ও টমটম সমিতির নেতৃবৃন্দরা। কোটবাজারকে পরিষ্কার পরিচ্ছন্ন ও যানজট মুক্ত পরিবেশ গড়ে তুলার লক্ষ্যে সিএনজি ও টমটম চালক সমিতির উদ্যোগে এ সমাবেশ আহ্বান করা হয়।

সোমবার বিকাল ৫ টায় কোটবাজার চৌরাস্তার মোড়ে কোটবাজার টমটম ও সিএনজি চালক সমিতির উদ্যোগে এবং ট্রাক চালক সমিতির সভাপতি শ্রমিক নেতা শাহজাহানের সভাপতিত্বে শ্রমিক নেতা শরিফ মাহমুদ চৌধুরীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইন উদ্দিন। এ সময় শ্রমিকদের দাবী দাওয়া উত্থাপন করা হলে দাবী দাওয়া মেনে নিয়ে শ্রমিক নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসন যৌথ উদ্যোগে টমটম সিএনজি পার্কিংয়ের জন্য স্থান নির্ধারণ করে দেওয়া হয় এবং পার্কিং স্থান থেকে কোটবাজার চৌরাস্তার মোড়ে প্রতি লাইনে দুটি সিএনজি ও দুইটি টমটম সিরিয়াল নির্ধারণের মাধ্যমে যাত্রী উঠানামা করার নির্দেশ দেওয়া হয়।

যদি কোন শ্রমিক বা চালক প্রভাব দেখিয়ে সিরিয়াল ভঙ্গ করে যাত্রী উঠানামা করায় তাহলে তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হবে বলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইন উদ্দিন জানিয়েছেন।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা সহকারী ভূমি কমিশনার নুর উদ্দিন, মোহাম্মদ শিবলী নোমান, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ছাত্র লীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান, সিএনজি চালক সমিতির সভাপতি রুহুল আমিন খান, টমটম চালক সমিতির সভাপতি ওবাইদুল হক, সিএনজি চালক সমিতির সাধারণ সম্পাদক দিদারুল আলম, টমটম চালক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, অর্থ সম্পাদক মোঃ সেলিম প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন