উখিয়ায় মালিকবিহীন ২ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার!

fec-image

কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ ৩৪ বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে দুই লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে।

বুধবার(১৬ ফেব্রুয়ারি) বিকেলে ৩৪বিজিবি কক্সবাজার ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্নেল মেহেদী হোসাইন কবির এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ১৫ ফেব্রুয়ারি রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবা পাচারের খবর পেয়ে রেজু আমতলী বিওপি’র সদস্যরা রাজাপালং ইউনিয়নের জলিলের গোদা নামক স্থানে কৌশলে অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। পরে মিয়ানমার সীমান্ত থেকে মাদককারবারীরা পায়ে হেঁটে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে বিজিবি সদস্যরা মাদক কারবারীদের চ্যালেঞ্জ করে অভিযান অব্যাহত রাখে। এসময় চোরাকারবারিরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে গ্রেফতার হওয়ার সম্ভাবনায় গুলিবর্ষণ করে। এতে বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে চোরাকারবারিরা তাদের হাতে থাকা ব্যাগ ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এসময় ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে দুই লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য ৬কোটি টাকা বলে জানান তিনি।

বিজিবি অধিনায়ক আরও জানান,কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক চুয়াল্লিশ কোটি বিয়াল্লিশ লক্ষ তিরানব্বই হাজার সাতশত টাকা মূল্যের ১৪ লাখ ৮০ হাজার, ৯৭৯পিস বার্মিজ ইয়াবা এবং ৭০কোটি টাকা মূল্যের ১৪ কেজি ক্রিস্টাল মেথ (আইস) সহ সর্বমোট একশত চৌদ্দ কোটি বিয়াল্লিশ লক্ষ তিরানব্বই হাজার সাতশত টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ১২ জন আসামি আটক করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন