উপজাতি সন্ত্রাসীদের অস্ত্রের মুখে বান্দরবানে ৩ শ্রমিক অপহরণ

fec-image

বান্দরবানে অস্ত্রের মুখে ৩ শ্রমিককে অপহরণ করেছে উপজাতি সন্ত্রাসীরা। শনিবার (৩ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউপির ৮নং ওয়ার্ডের ভাঙ্গামুড়া এলাকায় মহিউদ্দীনের মালিকানাধীন মাওলানা শাহ আহমদুল্লাহ এগ্রো ফার্ম এন্ড ফিসারিতে এই ঘটনা ঘটে।

অপহৃত শ্রমিকরা হলেন, ম্যানেজার মো. ওসমান (৩৫) কক্সবাজার উখিয়া উপজেলার বাসিন্দা, মোহাম্মদ আজাদ (২২) চট্টগ্রাম পটিয়ার বাসিন্দা ও চট্টগ্রাম সাতকানিয়ার বাসিন্দা মো. সাকিব (১৮)।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শীরা জানান, ফার্মের সকল শ্রমিকরা রাতে টেলিভিশনে বিশ্বকাপ ফুটবল খেলা দেখছিল। এসময় ২০-২৫ জনের একটি সশস্ত্র উপজাতীয় সন্ত্রাসী দল সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি ঘরে আটক করে ফেলে। তার পর ফার্মের দায়ীত্বশীলদের চিহ্নিত করে ৩ জনকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। গত বছর এই প্রতিষ্ঠানের মালিক মহিউদ্দীনের বড় ভাই নুরুল আলমকে অপহরণ করে নিয়ে যায় একদল উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী। অপহরণের প্রায় এক সপ্তাহ পর ২০ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে মুক্তিপান তিনি।

স্থানীয়রা জানান, অপহরণকারীরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সন্তু লারমা গ্রুপের সদস্য।

এ ব্যাপারে মাওলানা শাহ আহমদুল্লাহ এগ্রো ফার্ম এন্ড ফিসারির মালিক পক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ৩ শ্রমিক অপহরণের বিষয়ে তার কাছে কোন তথ্য নেই এবং এই বিষয়ে থানায় এসে কোউ অভিযোগ করেনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, উপজাতি সন্ত্রাসী, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন