একটু ভিন্ন চিত্রে পানছড়িতে মহান স্বাধীনতা দিবস পালিত

26 m Pic

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

একটু ভিন্ন চিত্র দিয়েই পানছড়িতে এবার পালিত হলো মহান স্বাধীনতা দিবস। প্রতি বছরই এই দিবসটির সূচনালগ্নে শহীদ মিনারে পূষ্পমাল্য অর্পন করে উপজেলা প্রশাসন। এর নেতৃত্বে থাকতেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার।
কিন্তু মুক্তিযুদ্ধ সূচনার গৌরবের এই দিনের প্রথমেই উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমার নেতৃত্বে শহীদ মিনারে পূষ্পমাল্য অর্পন করে উপজেলা পরিষদ।

পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসেন ছিদ্দিকের নেতৃত্বে পূষ্পমাল্য অর্পন করে উপজেলা প্রশাসন। এ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. আ. জব্বারের নেতৃত্বে শুরু হয় ৩১ বার তোপধ্বনি। এর পর পরই  শুরু হয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের পালা।

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনেরর পর পরই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, অফিসার ইনচার্জের নেতৃত্বে পানছড়ি থানা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাহার মিয়ার নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি সভাপতি বেলাল হোসেনর নেতৃত্বে বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলা জাতীয় পার্টি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, পানছড়ি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, জাবারাং পানছড়ি, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, সানরাইজ কিন্ডার গার্টেন, উপজেলা প্রতিবন্ধী কল্যাণ সংঘ ও জনসংহতি সমিতি ধারাবাহিকভাবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে।

সকাল ৯টায় স্কুলের ছাত্রী-ছাত্রীদের নিয়ে শুরু হয় কুচকাওয়াজ ও ক্রীড়া প্রতিযোগিতা। উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক শান্তির প্রতীক পায়রা ও পেষ্টুন উড়িয়ে হাজারো করতালির মধ্যে দিয়ে এর উদ্ভোধন করেন। দুপুর বারটা থেকে বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। বেলা ১২টা থেকে শুরু হয় পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

কুইজ, চিত্রাংকন ও ক্রীড়া প্রতিযোগীদের মাঝে পুরষ্কার বিতরণ ও প্রীতি ফুটবল খেলার মধ্যে দিয়ে অনুষ্ঠানের সুন্দর সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন