একমাত্র শান্তি ও সম্প্রীতি বজায় থাকলেই এলাকার উন্নয়ন সম্ভব- জুয়েল চাকমা

Mahalchari Satghoria news picture
মহালছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সাতঘরিয়া মহাবোধি বৌদ্ধ বিহারে কঠিন চিবর দান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা বলেন, একমাত্র শান্তি ও সম্প্রীতি বজায় থাকলে এলাকার উন্নয়ন সম্ভব। তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার সকল ধর্মের প্রতি আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

বুধবার সকাল সাড়ে ১০ টায় সাতঘরিয়া মহাবোধি বৌদ্ধ বিহারে কঠিন চিবর দান অনুষ্ঠানে প্রধান ধর্মদেশক হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ত্রিপিটক বিশারদ শ্রীমৎ ড. জীনবোধি মহাস্থবির। স্বধর্ম দেশক হিসেবে উপস্থিত ছিলেন, বৌদ্ধ শিশুঘর স্কুল ও কলেজ প্রতিষ্ঠাতা শ্রীমৎ সুমনা মহাস্থবির ও শ্রীমৎ স্বর্গলংকার ভিক্ষু।

ধর্মীয় আলোচনা সভায় বিহার পরিচালনা কমিটির সভাপতি দিপায়ন তালুকদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি নিলোৎপল খীসা, ক্যায়াংঘাট ইউপি চেয়ারম্যান কিরন চাকমা, ক্যায়াংঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মহেন্দ্র চাকমা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি সদস্য প্রীতিময় চাকমা, কালায়ন তালুকদার, তাপস চাকমা প্রমূখ।

কঠিন চিবর দান অনুষ্ঠানে দিনব্যাপী কর্মসূচীতে ধর্মীয় সংগীত পরিবেশন, পঞ্চশীল গ্রহন, সংঘদান, ভিক্ষুসংঘের পিন্ডদানসহ নানাবিধ দানীয় সামগ্রী উৎসর্গ করা হয়।

দিনের দ্বিতীয় পর্বে রয়েছে স্বধর্ম দেশনা ও সকল জীবের হিতার্থে সমবেত প্রার্থনা। সন্ধ্যায় প্রদীপ পূজা ও আকাশবাতি উত্তোলন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন